• অপরাধ ও দুর্নীতি
  • লিড নিউজ

আশুগঞ্জে খাদ্যে ভেজালের দায়ে উজানভাটি ও ডিসেন্ট ফুডকে ৫ লক্ষ টাকা জরিমানা

  • অপরাধ ও দুর্নীতি
  • লিড নিউজ
  • ২২ ফেব্রুয়ারী, ২০২২ ১৮:০৮:৪৭

ছবিঃ সিএনআই

হাসান জাবেদ, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে ভেজাল ও অস্বাস্থ্যকর খাদ্য পরিবেশন ও সংরক্ষণের দায়ে দুই প্রতিষ্ঠানকে ৫ লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার দুপুর থেকে বিকেল পর্যন্ত ভেজাল বিরোধী অভিযানের অংশ হিসেবে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহবুব হাসানের নেতৃত্বে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় ঢাকা-সিলেট মহাসড়কের পাশে অবস্থিত হাইওয়ে রেস্টুরেন্ট উজানভাটিকে ৩ লক্ষ ও স্থানীয় ডিসেন্ট ফুড নামক একটি খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানকে ২ লক্ষ টাকা জরিমানা করা হয়।

অভিযানের বিষয়ে নিবার্হী ম্যাজিস্ট্রেট মাহবুব হাসান জানান, মঙ্গলবার ভেজাল বিরোধী অভিযানের অংশ হিসেবে আশুগঞ্জে বিভিন্ন খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। অভিযান পরিচালনাকালে উজানভাটি নামক হাইওয়ে রেস্তোরাঁয় মানবস্বাস্থ্যের জন্য ক্ষতিকর প্রক্রিয়ায় খাদ্য তৈরি ও পরিবেশন করার প্রামাণ পাওয়া যায়। ফলে উক্ত প্রতিষ্ঠানকে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ অনুযায়ী, ৩ লক্ষ টাকা জরিমান করা হয়।

এছাড়া ডিসেন্ট ফুড নামক একটি খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানে উৎপাদনের তারিখ ও মেয়াদবিহীন প্যাকেটকৃত অনেকদিনের জমাট বাঁধা দুধ, ঘি, কেক, মানবস্বাস্থ্যের জন্য ক্ষতিকর রং সংরক্ষিত অবস্থায় পাওয়া যায়। প্যাকেটের গায়ে স্টিকারে মেয়াদের ভিন্ন ভিন্ন তারিখ দেয়া ছিল এবং যথাযথ লেবেল পাওয়া যায়নি। ফলে এসব মালামাল জব্দ করাসহ উক্ত প্রতিষ্ঠানকে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ অনুযায়ী, ২ লক্ষ টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালতে নির্ধারিত জরিমানা তাৎক্ষনিক আদায় করে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান দুটিকে খাদ্যের নিরাপদতা নিশ্চিত করতে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয় বলে তিনি জানান।

অভিযান পরিচালনাকালে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মনিটরিং অফিসার ইমরান হাসান নিরাপদ ও জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা ফারহান ইসলাম। জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা ফারহান ইসলাম নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে ভেজাল বিরোধী এ ধরনের অভিযান নিয়মিতভাবে পরিচালনা করা হবে।

মন্তব্য ( ০)





  • company_logo