• অপরাধ ও দুর্নীতি

টেকনাফে অস্ত্র ও তাজা কার্তুজ উদ্ধার, রোহিঙ্গা ডাকাত আটক 

  • অপরাধ ও দুর্নীতি
  • ২০ ফেব্রুয়ারী, ২০২২ ১৫:১৩:৪১

ছবিঃ সিএনআই

কক্সবাজার প্রতিনিধিঃ টেকনাফের  গহীন অরণ্যে  ৬ টি অস্ত্র ও ৮ রাউন্ড তাজা কার্তুজসহ খায়রুল আমিন (৩৮) ডাকাত গ্রুপের প্রধান খায়রুল আমিনকে গ্রেফতার করেছে  র‍্যাব -১৫ সদস্যরা।  ২০ ফেব্রুয়ারি ভোর সাড়ে  ৩ টার দিকে  টেকনাফের কেরুনতলী এলাকার গহীন পাহাড়ের ভিতরে অভিযান পরিচালনা করে । 

র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন -১৫ কক্সবাজার কার্যালয়ের সহকারী পরিচালক ( ল ' এন্ড মিডিয়া ) ও সহকারী পুলিশ সুপার মোঃ বিল্লাল উদ্দিন জানান,  টেকনাফের কেরুনতলী এলাকায় খায়রুল আমিন ডাকাত গ্রুপ এক আতঙ্কের নাম । দীর্ঘদিন যাবৎ তারা খুন , গুম , অপহরণ , চাঁদাবাজি , ডাকাতি ও ইয়াবা ব্যবসা করে আসছে । রাত হওয়ার সাথে সাথেই উক্ত এলাকার আতঙ্ক সৃষ্টি করে এই ডাকাত গ্রুপ । উক্ত তথ্যের ভিত্তিতে তাকে ধরতে গত ২-৩ মাস ধরে র‍্যাব গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে । 

এরই ধারাবাহিকতায় ১৯ ফেব্রুয়ারি শনিবার    রাতে র‍্যাব -১৫ জানতে পারে যে , ডাকাত গ্রুপের প্রধান খায়রুল আমিন কক্সবাজারের টেকনাফ উপজেলার কাস্টমঘাট এলাকায় অবস্থান করছে । উক্ত সংবাদটি র‍্যাব -১৫ অবগত হওয়া মাত্রই আভিযানিক দল উক্ত এলাকায় বিভিন্ন কৌশল অবলম্বন করে ওৎ পেতে থাকে । একপর্যায়ে আনুমানিক রাত সোয়া ১১ টার দিকে  আভিযানিক দল উক্ত  স্থান হতে খায়রুল আমিনকে গ্রেফতার করতে সক্ষম হয় । এ সময় তার দেহ তল্লাশী করে ১ টি দেশীয় পিস্তল ও ২ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয় । সে উখিয়ার কুতুপালং রেজিস্টার ক্যাম্প -১  এর এফ -ব্লকের মৃত মোস্তাফিজের ছেলে। 

তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদের একপর্যায়ে সে আরো জানায় , একদল ডাকাত টেকনাফ থানাধীন কেরুনতলীর গভীর অরণ্যে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদসহ অবস্থান করছে ।  উক্ত তথ্যের ভিত্তিতে র‍্যাব -১৫ এর আভিযানিক দল ধৃত আসামীকে সাথে নিয়ে ২০ ফেব্রুয়ারি রবিবার ভোররাত  আনুমানিক  সাড়ে ৩ টার সময়  টেকনাফের কেরুনতলী এলাকার গহীন পাহাড়ের ভিতরে অভিযান পরিচালনা করে । 

ধৃত আসামীর দেয়া তথ্য ও দেখানো মতে বর্ণিত জায়গায় পৌঁছালে কতিপয় ডাকাত একটি বস্তা ফেলে অন্ধকারের মধ্যে পাহাড়ের ভিতরে পালিয়ে যায় । উক্ত বস্তার ভিতর হতে ৩ টি একনলা বন্দুক , ২ টি থ্রি - কোয়ার্টারগান ও ৬ রাউন্ড তাজা কার্তুজ পাওয়া যায় । 

উদ্ধারকৃত অস্ত্র ও গোলাবারুদসমূহ নাশকতা এবং ডাকাতি করার উদ্দেশ্যে উক্ত স্থানে মজুদ করছিল মর্মে ধৃত আসামী স্বীকার করে । এ বিষয়ে  পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান সহকারী পুলিশ সুপার মোঃ বিল্লাল উদ্দিন।

মন্তব্য ( ০)





  • company_logo