• গণমাধ্যম

বগুড়ার তালোড়াতে সাংবাদিককে পেটালেন রেলওয়ে ভূমিদস্যুরা

  • গণমাধ্যম
  • ১৮ ফেব্রুয়ারী, ২০২২ ১০:৫৭:৪৪

ছবিঃ সিএনআই

বগুড়া প্রতিনিধিঃ বগুড়ার তালোড়ায় রেলওয়ে কর্মকতার্র কাছে রেলের জমি ভূমিদস্যুদের হাত থেকে রক্ষার করার দাবি জানানোয় দৈনিক কালের খবরের সহকারী সম্পাদক গোলাম নবী ওরফে নবী রহমানের উপর হামলার ঘটনা ঘটেছে। কেন সে রেলের জমি উদ্ধার ও দখলমুক্ত করার বিষয়ে রেল কর্মকর্তার কাছে অভিযোগ দিলো একারণেই বুধবার প্রকাশ্যে তাকে পিটিয়েছে রেলওয়ে ভূমিদস্যুদের একটি দল। 

এ ঘটনায় ইতিমধ্যেই হামলার শিকার সিনিয়র সাংবাদিক গোলাম নবী বুধবারেই দুপচাঁচিয়া থানায় তালোড়া রেল কলোনি এলাকার এমদাদ মাস্টারের দুুই ছেলে মো: পিন্টু (৪০) ও মো: মিন্টু (৩৫), দুপচাঁচিয়া দুবড়া এলাকার মো: ফারুক (২৩) কে বিবাদি করে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

থানায় করা অভিযোগ সূত্রে জানা যায়, ১৬ ফেব্রুয়ারী বুধবার রেলওয়ে অফিসার মোঃ রমজান আলী তালোড়া রেল স্টেশন পরিদর্শনে আসেন। এসময় সাংবাদিক হিসেবে সচেতন নাগরিকদের পক্ষ থেকে বাদী গোলাম নবী সেই কর্মকতার্র কাছে অভিযোগ করে বলেন যে, তালোড়া রেলস্টেশনের জমি ভূমিদস্যুরা জবল দখল করছে। ভূমিদস্যুরা যেন রেলের জমি দখল করতে না পারে সে বিষয়ে ব্যবস্থা নেয়ার জন্যে তিনি পরিদর্শনকারী অফিসারকে নানাবিধ পরামর্শও দেন। এতেই তার উপর ক্ষিপ্ত হয়ে উঠে ভূমিদস্যুদের একটি মহল। যার প্রেক্ষিতে একই দিন সকাল আনুমানিক সাড়ে ১১টায় তালোড়া বঙ্গবন্ধু চত্ত্বরের সামনে সাংবাদিক গোলাম নবীকে অশ্লীল ভাষায় গালিগালাজ এবং এক পর্যায়ে তাকে এলোপাথাড়ি কিল, ঘুষি ও মারপিট করে আহত করে বিবাদীরা।

এ প্রসঙ্গে মুঠোফোনে বাদী সাংবাদিক গোলাম নবীর সাথে কথা বললে তিনি জানান, চোখের সামনে রাষ্ট্রীয় সম্পদ ভূমিদস্যুরা ভোগ করছে। সরকারি রেলের জমি রক্ষায় কর্মকর্তার নজরে আনার অপরাধে তার উপর যে হামলা হয়েছে তা সত্যিই বেদনাদায়ক ও লজ্জাজনক। তিনি দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন। এ প্রসঙ্গে কথা বলার জন্যে বিবাদীদের কারো সাথে যোগাযোগ স্থাপন করা সম্ভব হয়নি। তবে সর্বজনপরিচিত এই সাংবাদিকের উপর হামলার ঘটনায় ইতিমধ্যেই তালোড়াসহ বগুড়ার সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধি অনেকেই তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন।  

এ প্রসঙ্গে বৃহস্পতিবার মুঠোফোনে দুপচাঁচিয়া থানার নবাগত অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ জানান, তারা বাদী গোলাম নবীর লিখিত অভিযোগ পেয়েছেন। ইতিমধ্যেই একজন তদন্তকারী কর্মকর্তাকে উক্ত বিষয়ে সুষ্ঠু তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে। তারা বিষয়টি অত্যন্ত নিবিড় ভাবে দেখছেন। তদন্তসাপেক্ষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা বলেন তিনি।

মন্তব্য ( ০)





  • company_logo