• রাজনীতি

রাজসিক সৌন্দর্যের টিউলিপ বাগান ঘুরে গেলেন বিএনপির মহাসচিব

  • রাজনীতি
  • ১২ ফেব্রুয়ারী, ২০২২ ১৫:৩৩:৩৪

ছবিঃ সিএনআই

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধিঃ পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ঝটিকা সফরে শীত প্রধান দেশের রাজসিক টিউলিপ ফুলে মজলেন বিএনপির মহা সচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার দুপুরে স্ব- পরিবারে টিউলিপ ফুল দেখতে তেঁতুলিয়ায় পরিদর্শন করেন তিনি। এ সময় তিনি দর্জিপাড়া ও শারিয়ালজোত গ্রামের প্রান্তিক নারী ক্ষুদ্র চাষিদের গড়া টিউলিপ বাগান ঘুরে দেখেন। পিকেএসএফের অর্থায়নে ইএসডিওর উদ্যোগে প্রান্তিক পর্যায়ে দেশে তেতুলিয়ার প্রথম ক্ষুদ্র চাষিরা চাষ করছেন টিউলিপ। টিউলিপ ফুল দেখে অভিভূত হন মহাসচিব।  

এ সময় তার পারিবারিক সদস্যরা উপস্থিত ছিলেন। ইএসডিওর মহানন্দা কটেজে কিছুক্ষন সময় কাটান তিনি। ইকো সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশনের (ইএসডিও) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ছিলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেই কারনে ব্যক্তিগত সফর করেন টিউলিপ বাগানে। 

এসময় মহানন্দা কটেজে সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন এটা আমার একান্তই পারিবারিক ভ্রমণ। টিউলিপ চাষের খবর শুনেছি বিভিন্ন
গনমাধ্যমে। টিউলিপের সৌন্দর্য্য দেখে অভিভূত। ঠান্ডার দেশের টিউলিপ তেঁতুলিয়ার ক্ষুদ্র চাষিরা চাষ করছেন এটা সত্যি গৌরবের ব্যাপার। ভিনদেশী ফুল টিউলিপ দেশের সর্বউত্তর প্রান্তের প্রান্তিক চাষীদের সাফল্য কামনা করছি। সেই সাথে পিকেএসএফ এবং ইএসডিও এ ধরনের একটি প্রকল্প হাতে নেওয়ায় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই। 

এসময় বিএনপির স্থানীয় নেতা কর্মীরা তার সাথে দেখা করেন। তেঁতুলিয়া উপজেলা বিএনপির আহ্বায়ক শাহদাত হোসেন রঞ্জু, যুবদল নেতা সামিউল করিম সহ আরও অনেকে সৌজন্য সাক্ষাত করেন। তবে তিনি বলেন আমি রাজনৈতিক কোন কাজে আসিনি। পরে আবার আসবো তেঁতুলিয়ায়।  

মন্তব্য ( ০)





  • company_logo