• শিশু সংবাদ

বগুড়ায় এনসিটিএফ’র এজিএম ও শিশু সুরক্ষা নিশ্চিতে স্মারকলিপি প্রদান অনুষ্ঠিত

  • শিশু সংবাদ
  • ২৫ জানুয়ারী, ২০২২ ২২:৫৭:৪০

ছবিঃ সিএনআই

বগুড়া প্রতিনিধি: শিশু অধিকার বাস্তবায়নে দেশব্যাপী কাজ করা জাতীয় শিশু সংগঠন ন্যাশনাল চিলড্রেনস্ টাস্ক ফোর্স (এনসিটিএফ) বগুড়া জেলা শাখার বার্ষিক সাধারণ সভা (এজিএম) এবং সভা পরবর্তী শিশুর প্রতি সহিংসতা ও নির্যাতন বন্ধে কার্যকরী পদক্ষেপ গ্রহণের মাধ্যমে শিশু সুরক্ষা নিশ্চিতে বগুড়া জেলা প্রশাসক মো: জিয়াউল হক এর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

মঙ্গলবার দিনব্যাপী স্বাস্থ্যবিধি মেনে শিশুদের ২৫ জন প্রতিনিধি নিয়ে এনসিটিএফ বগুড়ার আয়োজনে এবং প্লান ইন্টারন্যাশনাল, অপরাজেয় বাংলাদেশ এবং ইয়েস বাংলাদেশের সহযোগিতায় শিশুদের দিনব্যাপী এই কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত শহরের মফিজ পাগলা মোড়ের রোচাস্ রেস্টুরেন্ট অডিটোরিয়ামে অনুষ্ঠিত এনসিটিএফ এর বার্ষিক সাধারণ সভা-২০২২ এর সভাপতিত্ব করেন এনসিটিএফ বগুড়ার সভাপতি জুবাইর আহমাদ এবং জেলার সকল শিশুর প্রতিনিধি হিসেবে এজিএম এ স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক আফিয়া ইবনাত নকশী। 

এনসিটিএফ বগুড়া জেলার ভলেন্টিয়ার গণমাধ্যমকর্মী সঞ্জু রায় এবং পারমিতা ভট্টাচার্য স্বর্ণার সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠানে অতিথিদের মাঝে উপস্থিত ছিলেন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক (চক্ষু বিভাগ) ডা: পল্লব কুমার সেন, দৈনিক করতোয়ার বার্তা সম্পাদক ও এনসিটিএফ বগুড়ার উপদেষ্টা প্রদীপ ভট্টাচার্য্য শংকর, বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ সেলিম রেজা, বগুড়ার সিনিয়র জেলা তথ্য অফিসার কবির উদ্দিন এবং জেলা দুপ্রকের সদস্য নারী উদ্যোক্তা তাহমিনা পারভিন শ্যামলী। অতিথিরা তাদের বক্তব্যে বলেন,  দেশব্যাপী শিশু অধিকার বাস্তবায়ন, শিশুদের নেতৃত্ব বিকাশ এবং শিশুদের পক্ষে বলিষ্ঠ এক কণ্ঠস্বর হয়ে এনসিটিএফ সফলভাবে কাজ করে যাচ্ছে যার ধারাবাহিকতা অব্যাহত রাখতে বগুড়ায় সর্বদা তারা পাশে থাকবেন। তারা বলেন, উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশের নেতৃত্ব দিবে আজকের শিশুরা তাই তাদের অধিকার প্রতিষ্ঠার মাধ্যমে যোগ্য করে গড়ে তুলতে হবে। 

বার্ষিক সাধারণ সভায় শিশুরা ২০২২ সালের কর্মপরিকল্পনা প্রণয়ন করেন এবং তা বাস্তবায়নের লক্ষ্যে নানাবিধ কর্মসূচী গ্রহণ করেন। এজিএম পরবর্তী এনসিটিএফ বগুড়ার নেতৃবৃন্দরা বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ে দুপুর সাড়ে ৩টায় জেলা প্রশাসক মো: জিয়াউল হকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন। স্মারকলিপিতে শিশু নেতৃবৃন্দরা করোনাকালীন সময়ে শিশুসহ সকলের জন্যে নেয়া প্রধানমন্ত্রীর নানা ইতিবাচক উদ্যোগের জন্যে ধন্যবাদ জ্ঞাপন করেন। একই সাথে বিগত ১ বছরে সারাদেশে শিশুর প্রতি যত ধরনের সহিংসতা ও নির্যাতনের ঘটনা ঘটেছে তার দ্রæত বিচারের ব্যবস্থাকরণ এবং দোষীদের দৃশ্যমান শাস্তির দাবি জানান তারা। এছাড়াও স্মারকলিপিতে শিশুরা তাদের অধিকার সম্পর্কিত আইনগুলো তৃণমূল পর্যায়ে বাস্তবায়নের ক্ষেত্রে আরো জোরদার পদক্ষেপ গ্রহণের লক্ষ্যে অনুরোধ জানান। দিনব্যাপী কর্মসূচীতে শিশুদের প্রতিনিধি হিসেবে এনসিটিএফ বগুড়ার পক্ষে আরো উপস্থিত ছিলেন যারিন সুবাহ্, মাহমুদ আল জিহাদ, তাবাচ্ছুম দিয়া, সামিউল হক, অনিক হাসান অভি, মালিহা ইসলাম, প্রিতম হাসান, সানজিদা আজমির, আব্দুল্লাহ আল সিহান প্রমুখ।

 

মন্তব্য ( ০)





  • company_logo