• শিক্ষা
  • লিড নিউজ

শাবিপ্রবি'র শিক্ষার্থীদের আন্দোলন কে সমর্থন জানিয়ে বগুড়ায় বিক্ষোভ ও মশাল মিছিল

  • শিক্ষা
  • লিড নিউজ
  • ২৫ জানুয়ারী, ২০২২ ১৪:১৬:২২

ছবিঃ সিএনআই

বগুড়া  প্রতিনিধি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলনে সমর্থন জানিয়ে বগুড়ায় বিক্ষোভ ও মশাল মিছিল করেছে ছাত্র ইউনিয়ন। সোমবার সন্ধ্যা ৬ টায় মিছিলটি সাতমাথা থেকে শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।    

মশাল মিছিল শেষে ছাত্র ইউনিয়ন বগুড়ার সভাপতি  সাদ্দাম হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সোহানুর রহমানের পরিচালনায় সংক্ষিপ্ত বিক্ষোভ  সমাবেশ অনুষ্ঠিত  হয়।

সমাবেশে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন সিপিবি বগুড়ার সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ, কৃষক সমিতি বগুড়ার সাধারণ সম্পাদক হাসান আলী শেখ, যুব ইউনিয়ন বগুড়ার সাধারণ সম্পাদক শাহনিয়াজ কবির খান পাপ্পু ও ছাত্র ইউনিয়ন বগুড়ার সাংগঠনিক সম্পাদক ছাব্বির আহম্মেদ।

সমাবেশে বক্তারা বলেন, "শিক্ষার্থীরা আশা করেছিল যে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের ন্যায়বিচার পেতে সাহায্য করবে। শিক্ষার্থীদের আন্দোলন বানচালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস শিক্ষার্থীদের রক্তে রঞ্জিত করলো বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে যে সাহস নিয়ে শাবিপ্রবির শিক্ষার্থীরা আন্দোলন চালিয়ে যাচ্ছে, সেটাই এ দেশের ছাত্র আন্দোলনের অতীত ইতিহাস। তাদের হাত ধরেই ছাত্র আন্দোলনের ইতিবাচক ধারা ফিরে আসবে। এ দেশের প্রতিটি গণআন্দোলনের শুরুটা ছাত্রদের হাতেই। শিক্ষার্থীদের সম্মিলিত শক্তির বিপক্ষে কোনো স্বৈরাচারী শক্তিই টিকে থাকতে পারেনি, এখনও পারবে না।"

বক্তারা আরও বলেন, "শিক্ষার্থীদের আমরণ অনশনের চার দিন পেরিয়ে গেলেও ভিসি এখনও পদত্যাগ করেননি। উল্টো শিক্ষার্থীদের নানাভাবে হুমকি দেওয়া হচ্ছে। শিক্ষার্থীদের ন্যায্য দাবি আদায় না হওয়া পর্যন্ত এবং শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ-পুলিশের হামলার বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। শিক্ষার্থীদের সেই আন্দোলনে ছাত্র ইউনিয়ন সর্বাত্মকভাবে পাশে থাকবে।"

এছাড়াও সমাবেশ থেকে বক্তারা বগুড়ার সরকারি আজিজুল হক কলেজে গত ২৩ জানুয়ারি জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে গ্রহণের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের মানববন্ধনে ছাত্রলীগ ও অধ্যক্ষের বাধা প্রদানের ঘটনার তীব্র নিন্দা জানান এবং স্থগিত পরীক্ষাগুলো স্বাস্থ্যবিধি মেনে গ্রহণের দাবি জানান।

মন্তব্য ( ০)





  • company_logo