• তথ্য ও প্রযুক্তি

খুব কম খরচে যেভাবে হোয়াটসঅ্যাপ ব্যবহার করবেন

  • তথ্য ও প্রযুক্তি
  • ১০ জানুয়ারী, ২০২২ ১৪:১২:১১

ফাইল ছবি

নিউজ ডেস্কঃ ইন্টারনেটের কল্যাণে বিশ্ব এখন হাতের মুঠোয়। যোগাযোগের উপায় যেমনি সহজ হয়েছে তেমনি বেড়েছে শারীরিক দূরত্ব। এটির বেশ সুফলও পাওয়া গেছে করোনা মহামারির সময়টাতে। এই সময় বেড়েছে বিভিন্ন স্যোশাল মিডিয়া অ্যাপ।

মেটার মালিকানাধীন হোয়াটসঅ্যাপ এখন ইন্সট্যান্ট মেসেজিং অ্যাপগুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয়।এই অ্যাপের ব্যবহারকারীর সংখ্যা দিনকে দিন বেড়েই চলেছে। তবে হোয়াটসঅ্যাপ ব্যবহারে ডাটা খরচ হয় অনেক বেশি। যে কারণে এটি এড়িয়ে চলতে চান অনেকে।

হোয়াটসঅ্যাপে কেউ ভিডিও পাঠালেই তা স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড হয়, ফলে নিজের অজান্তেই অনেক বেশি ইন্টারনেট ডেটা খরচ হয়ে যায়। তবে খুব কম খরচে এই অ্যাপটি ব্যবহার করতে পারবেন। জেনে নিন উপায়-

হোয়াটসঅ্যাপের স্বয়ংক্রিয় ডাউনলোড সুবিধা বন্ধ করে দিন। এতে এই সমস্যা থেকে রক্ষা পাওয়া যায়। এজন্য প্রথমে হোয়াটসঅ্যাপের ওপরের ডান দিকে থাকা তিনটি ডট মেন্যুতে ক্লিক করে সেটিংস অপশনে প্রবেশ করতে হবে।

এবার ‘স্টোরেজ অ্যান্ড ডেটা’ অপশনে প্রবেশ করে ‘মিডিয়া অটো ডাউনলোড’ থেকে ওয়াই-ফাই অপশন নির্বাচন করতে হবে। অপশনটি চালু থাকলে কেবল ওয়াই-ফাই নেটওয়ার্কের মাধ্যমে হোয়াটসঅ্যাপের ভিডিও বা ছবি ডাউনলোড হবে। ফলে মুঠোফোনের ইন্টারনেট ডেটা দ্রুত শেষ হবে না।

মন্তব্য ( ০)





  • company_logo