• সমগ্র বাংলা

পঞ্চগড়ের বোদায় হানাদার মুক্ত দিবস পালিত

  • সমগ্র বাংলা
  • ০১ ডিসেম্বর, ২০২১ ১৫:১৬:১৯

ছবিঃ সিএনআই

পঞ্চগড় প্রতিনিধি: যথাযোগ্য মর্যাদা ও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বোদায় হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে। বুধবার (০১ডিসেম্বর) সকালে বোদা উপজেলায় একুশ স্মৃতি পাঠাগার এর আয়োজনে উপজেলার কেন্দ্রীয় শহিদ মিনার চত্বরে পুস্পস্তবক অর্পন, আলোচনা সভা,চিত্রাঙ্কন ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সভায় বক্তব্য রাখেন, বোদা উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আলম টবি, বোদা পৌর সভার মেয়র  অ্যাডভোকেট মোঃ ওয়াহিদুজ্জামান সুজা,বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম,সহকারী অধ্যাপক মনি শংকর,উপজেলা কৃষি কর্মকর্তা আল মামুন অর রশিদ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা রাজিউল করিম,বোদা নগরকুমারী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসনে আরা বেগম,একুশ স্মৃতি পাঠাগারের সভাপতি আবুল কাশেম শীলন ও সদস্য রাসেল।

অনুষ্ঠানে সরকারী,বেসরকারী মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার সন্তান, শিক্ষক, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেয়। 

উল্লেখ,দীর্ঘ নয় মাস যুদ্ধ চলার পর মুক্তিবাহিনী ও মিত্রবাহিনীর সাড়াশি আক্রমণে ১৯৭১ সালের ১ ডিসেম্বর বোদা পাক হানাদার বাহিনীর হাত থেকে মুক্ত করা হয়। ৩০ নভেম্বর গভীর রাতে বোদা উপজেলাকে হানাদার মুক্ত করার পরে ১ ডিসেম্বর সকালে স্বাধীন বাংলাদেশের পতাকা উড়িয়ে দেওয়া হয়। দীর্ঘ ৬ বছর ধরে একুশ স্মৃতি পাঠাগারের আয়োজনে দিনটিকে স্মরণ করছে বোদা উপজেলা বাসী। 

মন্তব্য ( ০)





  • company_logo