• আন্তর্জাতিক

এবার অস্ট্রেলিয়ায়ও মিলল ওমিক্রনে আক্রান্ত রোগী

  • আন্তর্জাতিক
  • ২৮ নভেম্বর, ২০২১ ১৫:১৬:০২

ছবিঃ সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্কঃ করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে অস্ট্রেলিয়ায়ও। দক্ষিণ আফ্রিকায় শনাক্ত ভাইরাসের এই নতুন ধরনে প্রশান্ত মহাসাগরের এই দেশটিতে দু’জন আক্রান্ত হয়েছেন বলে রোববার (২৮ নভেম্বর) জানিয়েছে ক্যানবেরা। রোববার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।

দক্ষিণ আফ্রিকায় প্রথম শনাক্ত হওয়া করোনার নতুন ওমিক্রন ভ্যারিয়েন্ট ঘিরে বিশ্বজুড়ে প্রচণ্ড হইচই শুরু হয়েছে। যুক্তরাজ্য, জার্মানি ও ইতালির পর এবার করোনার এই ধরনে আক্রান্ত রোগীর সন্ধান মিলল অস্ট্রেলিয়ায়ও।

রোববার অস্ট্রেলিয়ার স্বাস্থ্য কর্মকর্তারা জানান, করোনার ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত দু’জন রোগীর সন্ধান পেয়েছেন তারা। ওই দু’জন ব্যক্তি আফ্রিকার দক্ষিণাঞ্চল থেকে একটি বিমানে সিডনি পৌঁছান। পরে করোনা পরীক্ষায় তাদের শরীরে ওমিক্রন ভ্যারিয়েন্টের খোঁজ মেলে।

এদিকে ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত রোগীর সন্ধানের তথ্য নিশ্চিত করেছে অস্ট্রেলিয়ার পূর্বাঞ্চলীয় প্রদেশ নিউ সাউথ ওয়েলসও। এরপরই ভাইরাসের এই ধরনটির জরুরি জেনোমিক পরীক্ষা সম্পন্ন করেছে প্রদেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষ।

নিউ সাউথ ওয়েলসের স্বাস্থ্য কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে করে দোহা থেকে উভয় যাত্রীই অস্ট্রেলিয়াতে পৌঁছান। বিমানবন্দরে পৌঁছানোর পরপরই তাদের করোনা পরীক্ষা করা হয় এবং ভাইরাসের ওই নতুন ধরনে আক্রান্ত বলে শনাক্ত করা হয়।

আফ্রিকার দক্ষিণাঞ্চল থেকে ওই একই ফ্লাইটে আরও ১২ জন যাত্রী অস্ট্রেলিয়াতে পৌঁছেছেন। তবে করোনা পরীক্ষায় তাদের শরীরে ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়নি। তবে এরপরও তাদেরকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলেও ওই বিবৃতিতে জানানো হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo