• বিনোদন

করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি গুণী দম্পতি রহমত আলী-জলি 

  • বিনোদন
  • ২৭ নভেম্বর, ২০২১ ১৫:৪০:৫০

ছবিঃ সংগৃহীত

বিনোদন ডেস্কঃ দেশের অভিনয় জগতের দু’জন গুণী শিল্পী রহমত আলী ও ওয়াহিদা মল্লিক জলি। বাস্তব জীবনে তারা স্বামী-স্ত্রী। জানা গেছে, বর্তমানে তারা হাসপাতালে ভর্তি রয়েছেন। মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

খবরটি নিশ্চিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফর্মেন্স স্টাডিজ বিভাগের শিক্ষক আশিকুর রহমান লিয়ন। রমত ও জলিও এই বিভাগের শিক্ষক। লিয়ন জানান, গত ২২ নভেম্বর থেকে এই দম্পতি হাসপাতালে ভর্তি রয়েছেন।

গণমাধ্যমের কাছে লিয়ন বলেন, ‘জলি ম্যাডামের অবস্থা সংকটাপন্ন। তাই তাকে আইসোলেশন ইউনিটে রাখা হয়েছে। সবাই দোয়া করবেন যেন স্যার ও ম্যাডাম দ্রুত সুস্থ হয়ে ওঠেন।’

জানা গেছে, গত ১৭ নভেম্বর করোনায় আক্রান্ত হন জলি। প্রথম দিকে অবস্থা স্বাভাবিক থাকলেও ধীরে ধীরে অবনতি হয়। এজন্য ২২ নভেম্বর তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এদিন রহমত আলীরও করোনা পজিটিভ রিপোর্ট আসে। যার কারণে তাকেও নেওয়া হয় হাসপাতালে।

উল্লেখ্য, রহমত আলী ও ওয়াহিদা মল্লিক জলি দু’জনেরই জন্ম-বেড়ে ওঠা রাজশাহীতে। পড়াশোনা করেছেন ভারতের রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে। ১৯৮৯ সালে তারা দেশে ফেরেন। এরপর জলি শিক্ষক হিসেবে যোগ দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগে; আর রহমত আলী যোগ দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে। পরে তিনিও ঢাকা বিশ্ববিদ্যালয়ে চলে আসেন। ছয় বছর প্রেম করার পর ১৯৯০ সালে বিয়ে করেন তারা।

রহমত আলী অসংখ্য নাটকে অভিনয় করেছেন। এছাড়া সিনেমায়ও তার অভিনয় মুগ্ধতা ছড়িয়েছে। তার অভিনীত সিনেমাগুলোর মধ্যে রয়েছে ‘রূপকথার গল্প’, ‘দারুচিনি দ্বীপ’, ‘কিত্তনখোলা’, ‘ঘেটুপুত্র কমলা’, ‘নয় নম্বর বিপদ সংকেত’ ইত্যাদি।

অন্যদিকে ওয়াহিদা মল্লিক জলি ১৯৭৫ সালেই মঞ্চ নাটক দিয়ে অভিনয়ে আসেন। তাকে দেখা গেছে ‘ডুবসাঁতার’, ‘আমার বন্ধু রাশেদ’, ‘মোল্লা বাড়ির বউ’-এর মতো সিনেমায়।

মন্তব্য ( ০)





  • company_logo