• শিক্ষা
  • লিড নিউজ

'বিশ্ব গণমাধ্যমে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ' শীর্ষক আলোচনা

  • শিক্ষা
  • লিড নিউজ
  • ২৫ নভেম্বর, ২০২১ ১০:২৪:৩৬

ছবিঃ সিএনআই

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি'র ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে 'বিশ্ব গণমাধ্যমে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ' বিষয়ক আলোচনা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৪ নভেম্বর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের ১১৬ নম্বর কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার শুরুতে ইবি রিপোর্টার্স ইউনিটির ওয়েবসাইট উদ্বোধন ও কেক কেটে অনুষ্ঠানের শুভসূচনা করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। 

এর আগে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের সামনে থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রিপোর্টার্স ইউনিটির অফিসের সামনে এসে সমাপ্ত হয়। 

আলোচনা সভায় ইবি রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরতুজা হাসান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। 

এসময় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, প্রতিষ্ঠানের স্বার্থে পেশাদারিত্ব, দায়িত্বশীল ও দক্ষ সংবাদকর্মী হিসাবে নিজেদেরকে গড়ে তুলতে হবে। কারণ তোমাদের লিখনীর মাধ্যমেই একটি ঘটনার প্রকৃত সত্য বেরিয়ে আসবে। তিনি বলেন, বিশ্ব গণমাধ্যমে মহান মুক্তিযুদ্ধের সময় বিশ্ব জনমত গঠনে গণমাধ্যম অনেক বড় ভূমিকা রেখেছিল। গণমাধ্যম ছিল মুক্তিযুদ্ধের সময় একটি গুরুত্বপূর্ণ সেক্টর। তিনি আরও বলেন, বাংলাদেশ ও বঙ্গবন্ধু একটি অবিচ্ছেদ্য অংশ, বঙ্গবন্ধুর বুকটাই যেন বাংলাদেশের মানচিত্র। সাংবাদিকদের কাজ হচ্ছে বস্তু নিষ্ঠ লিখনীর মাধ্যমে উনয়ন ও অগ্রগতিকে ত্বরান্বিত করা। তাই আমাদের দাস সাংবাদিক হলে চলবে না ঐক্যবদ্ধ থেকে পেশাদারিত্বের মাধ্যমে পেশায় দক্ষতা বাড়াতে হবে।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া প্রেস ক্লাবের সভাপতি আল-মামুন সাগর ও দৈনিক ইত্তেফাকের ভ্রাম্যমাণ প্রতিনিধি বিমল সাহা। রিপোর্টার্স ইউনিটির দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান রাকিব সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনটির সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ। 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কুষ্টিয়া প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ডা: গোলাম মওলা ও দপ্তর সম্পাদক নাহিদ হাসান তিতাস, নিউজ টুয়েন্টি ফোর টেলিভিশনের কুষ্টিয়া জেলা প্রতিনিধি জাহিদুজ্জামান জাহিদ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ। 

মন্তব্য ( ০)





  • company_logo