• প্রশাসন

রাঙামাটিতে মাত্র ১শ টাকা খরচ করে পুলিশের চাকুরী পেল ১২ জন

  • প্রশাসন
  • ১৬ নভেম্বর, ২০২১ ১০:৩৮:০০

ছবিঃ সিএনআই

রাঙামাটি  প্রতিনিধি: কোনো প্রকার অনৈতিক আর্থিক লেনদেন ছাড়াই মেধা যোগ্যতায় পার্বত্য জেলা রাঙামাটিতে ২ নারীসহ মোট ১২ জন বাংলাদেশ পুলিশ বাহিনীতে চাকুরীর সুযোগ পেয়েছে। মাত্র ১শ টাাকার ব্যাংক ড্রাফট এর বিনিময়ে চাকুরী পাওয়া ১২ জনই অত্যন্ত দরিদ্র পরিবারের সন্তান। রাঙামাটির সুখী নীলগঞ্জের নতুন পুলিশ লাইনে রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে প্রাথমিকভাবে উত্তীর্ণ হওয়া ১২ জনকে ফুল দিয়ে ও মিষ্টি মুখ করিয়ে বরণ করে নেন রাঙামাটির পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন। এই সময় অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা বেগম,অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মারুফ আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার অশোক, কোতয়ালী থানার অফিসার ইনটার্জ মোঃ কবির হোসেন সহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। চাকুরী প্রাপ্তদের মধ্যে রাঙামাটি সদর উপজেলা থেকে ৪ জন,লংগদু উপজেলা থেকে ১ নারীসহ ৫ জন,নানিয়াচর উপজেলা থেকে ১ নারী ১ পুরুষ এবং কাপ্তাই উপজেলা থেকে ১ জন রয়েছে বলে জানা গেছে।

এসময় সংক্ষিপ্ত বক্তব্যে রাঙামাটির পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন বলেন-এবারের মতো স্বচ্ছতা বিগত দিনে হয়েছে বলে আমার মনে হয় না। আমরা আল্লাহর শপথ করে বলতে চাই আমরা নূন্যতম কোনো প্রকার আর্থিক লেনদেনের সাথে আমাদের কোনো পুলিশ সদস্য বা কর্মকর্তাগণ জড়িত ছিলেন না বা থাকার কোনো সুযোগও রাখা হয়নি। রাঙামাটিতে চাকুরী প্রার্থীদের খাতা ঢাকায় পাঠিয়ে দেওয়া হয়েছে এবং সেখান থেকে উর্ধ্বতন কর্মকর্তাগণ খাতা দেখে নাম্বার দিয়েছেন সেই নাম্বারের ভিত্তিতে নির্বাচিতদের মৌখিক পরীক্ষা নিয়ে চুড়ান্তভাবে চাকুরীর জন্য নির্বাচিত করা হয়েছে। আজ যারা চাকুরী পেয়েছে তারা নিজেদের যোগ্যতার পরিচয় দিয়ে পেয়েছে।এখানে অন্যকিছু ভাবার অবকাশ নেই। পুলিশের নিয়োগ স্বচ্ছতার বিকল্প নেই। চাকুরী পাওয়া নবাগত পুলিশ সদস্যদের উদ্দেশ্যে এসপি আরো বলেন-তোমরা সততা বজায় রেখে দেশ ও দেশের মানুষের কল্যাণের জন্য কাজ করবে।

এদিকে চাকুরী প্রাপ্তদের সাথে কথা বলা জানা যায় মুক্তিযোদ্ধা কোটায় ১ জন, পোষ্য কোটায় ১ জন উপজাতীয় কোটায় ১ জন ছাড়া বাকি প্রায় সকলেই দরিদ্র পরিবারের সন্তান। তারমধ্যে ২ জনের বাবা রাজমিস্ত্রি কাজ করে। চাকুরী প্রাপ্তদের অভিভাবকেরা জানিয়েছেন ,আসলে বর্তমান সময়ে এই চুড়ান্ত মুহুর্ত নিজ চোেেখ এবং কানে শুনেই বিশ্বাস হচ্ছে যে আমাদের সন্তানরা ঘুষ ছাড়াই চাকুরী পেযেছে। এটা সন্বভ হয়েছে পুলিশ প্রশাসনের কঠোর অবস্থান এবং রাঙামাটির পুলিশ সুপারের ঐকান্তিক প্রেেচষ্টার ফলেই।

মন্তব্য ( ০)





  • company_logo