• শিশু সংবাদ
  • লিড নিউজ

রংপুরে শিশু ধর্ষণ মামলায় যুবকের ফাঁসি

  • শিশু সংবাদ
  • লিড নিউজ
  • ০৭ নভেম্বর, ২০২১ ১৬:১৪:৪৪

ছবিঃ সিএনআই

রংপুর ব্যুরোঃ রংপুরের পীরগজ্ঞ উপজেলার ওসমানপুর গ্রামে ৬ বছরের শিশুকে ধর্ষন ও শ্বাস রোধ করে হত্যা এবং লাশ মাটি চাপা দিয়ে গুম করার অভিযোগে আসামী হিরু মিয়া ওরফে খোড়া হিরুকে দোষি সাব্যস্ত করে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।সেই সাথে এক লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

রোববার দুপুরে রংপুর নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক আলী আহাম্মেদ এ রায় ঘোষনা করেন। মামলার বিবরনে বলা হয়েছে ২০১৪ সালের ১১ এপ্রিল দুপুর ১২ টা থেকে ২ টার মধ্যে রংপুরের পীরগজ্ঞ উপজেলার নন্দরামপুর ফতেপুর গ্রামের জহুরুল হকের ৬ বছরের শিশু কন্যাকে জোরপুর্বক আসামী হিরু ওরফে খোড়া হিরু তার বাড়িতে নিয়ে ঘরের মধ্যে ধর্ষন করে।এরপর শ্বাস রোধ করে হত্যা করার পর লাশ তার ঘরের ভেতরেই মাটি খুড়ে পুতেরাখে।
 

পরে নিহত শিশুর স্বজন ও এলাকাবাসি আসামী হিরুর বাড়িতে তার নিজের ঘর থেকে মাটি চাপা দেয়া অবস্থায় লাশ উদ্ধার করে পুলিশে খবর দেয়।পীরগজ্ঞ থানা পুলিশ ঘটনাস্থলে এসে শিশুটির লাশ উদ্ধার করেন।

পরে ময়না তদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজের মর্গে পাঠায় শিশুটির লাশ।এ ঘটনায় নিহত শিশুর চাচা খলিলুর রহমান বাদী হয়ে হিরু মিয়াকে আসামী করে পীরগজ্ঞ থানায় একটি হত্যা ও ধর্ষণ মামলা দায়ের করেন।এর পর আসামী হিরু মিয়াকে পুলিশ গ্রেফতার করেন।

গ্রেফতারের পর আসামী হিরু আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুল জবানবন্দি প্রদান করেন।তবে ওই শিশুটিকে হত্যা করে লাশ নিজের ঘরে মাটি চাপা দেওয়ার কথা স্বীকার করে।

এঘটনায় বাদী পক্ষে আদালতে ১৯ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহন করেন।বিজ্ঞ আদালত সাক্ষীদের সাক্ষ্য গ্রহন শেষে আসামী হিরুকে দোষি সাব্যস্ত করে ফাসির আদেশ প্রদান করেন।সেই সাথে এক লাখ টাকা জরিমানা করারও আদেশ দেন।

রাষ্ট্র পক্ষে মামলা আ্ইনজিবী নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিশেষ পিপি তাইজুর রহমান লাইজু এ্যাডভোকেট বলেন আসামীর বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতিত ভাবে প্রমানিত হওয়ায় এ রায় প্রদান করেছেন। এ রায়ে সন্তোষ প্রকাশ করেন তিনি।

মন্তব্য ( ০)





  • company_logo