• শিশু সংবাদ

অস্ট্রেলিয়ায় ১৮ দিন পর হারিয়ে যাওয়া শিশু তালাবদ্ধ বাড়ি থেকে উদ্ধার

  • শিশু সংবাদ
  • ০৩ নভেম্বর, ২০২১ ১৪:০০:৫০

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ অস্ট্রেলিয়ায় হারিয়ে যাওয়া ক্লেও স্মিথ নামে চার বছরের এক শিশুকে অবশেষে উদ্ধার করেছে পুলিশ। একটি বাড়িতে শিশুটিকে আটকে রাখা হয়েছিল বলে জানিয়েছে পুলিশ। অস্ট্রেলিয়ার একটি সমুদ্রসৈকতের ক্যাম্প থেকে ওই শিশুটি নিখোঁজ হয়। খবর বিবিসির। দেশটির পশ্চিমাঞ্চলের একটি প্রত্যন্ত এলাকায় অবকাশ যাপনের জন্য গিয়েছিল শিশুটির পরিবার।

শিশুটি তার মা এলাই স্মিথের সঙ্গে ক্যাম্পের একটি তাঁবুতে ঘুমিয়ে ছিলেন। ১৮ অক্টোবর সকালে তাঁবুর মধ্যে দেখতে না পেয়ে তাকে খুঁজে বের করার জন্য ব্যাপক তল্লাশি অভিযান শুরু হয়। দুই সপ্তাহের বেশি সময় পর পুলিশ কার্নারভনের একটি তালাবদ্ধ বাড়ি থেকে শিশুটিকে উদ্ধার করে। 

এ ঘটনায় ৩৬ বছর বয়সি এক ব্যক্তিকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পশ্চিমাঞ্চলীয় অস্ট্রেলিয়ার ডেপুটি কমিশনার কোল ব্ল্যাঞ্চ এক বিবৃতিতে বলেন, পুলিশের একটি টিম তালাবদ্ধ বাড়ি দেখে সেখানে অভিযান চালিয়ে একটি রুম থেকে ছোট্ট ক্লেওকে উদ্ধার করা হয়।

ওই কর্মকর্তা বলেন, এক পুলিশ কর্মকর্তা যখন ছোট্ট ক্লেওকে কোলে তুলে নেন এবং জিজ্ঞেস করেন তোমার নাম কি? সে জানায়, তার নাম ক্লেও। শিশুটিকে এখন তার বাবা-মায়ের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে।

ক্লেওর মা ইনস্টাগ্রামের এক পোস্টে লিখেছেন— আমাদের পরিবার আবারও পূর্ণ হলো। পুলিশ জানিয়েছে, আটক ব্যক্তি ওই পরিবারের পূর্ব পরিচিত নন। এর আগে অস্ট্রেলিয়ার পুলিশ শিশুটির সন্ধানে সাড়ে সাত লাখ মার্কিন ডলার পুরস্কার হিসেবে ঘোষণা করেছিল।

মন্তব্য ( ০)





  • company_logo