• অপরাধ ও দুর্নীতি

মানিকগঞ্জে পৃথক অভিযানে ২৩ দালাল আটক

  • অপরাধ ও দুর্নীতি
  • ২৪ অক্টোবর, ২০২১ ১৯:০২:৫১

ছবিঃ সিএনআই


মানিকগঞ্জ প্রতিনিধিঃ  মানিকগঞ্জে পৃথক দুটি অভিযানে ২৩ দালালকে আটক এবং ১৬জনকে কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।এর মধ্যে মানিকগঞ্জ রিজওনাল পাসপোর্ট অফিস এবং সদর হাসপাতালের নিকট থেকে পৃর্থক দুটি অভিযান চালিয়ে ১০দালালকে আটক করে ৭জনকে জেল জরিমানা দিয়েছে ভ্রাম্যমান আদালত।
রবিবার (২৪ অক্টোবর) সকাল ৯.৩৫ টা হতে ১১.৪৫ পর্যন্ত মানিকগঞ্জ রিজিওনাল পাসপোর্ট অফিসে দালালদের দৌরাত্ম্য প্রতিরোধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় জনগণকে বিভ্রান্ত করে প্রতারণা করার অপরাধে ১০ জন দালালকে আটক হয়। এদের দোষ স্বীকারোক্তির প্রেক্ষিতে ০৭ জনকে ০৭(সাত) দিনের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়। বাকি ০৩ জনের অপরাধ প্রমাণিত না হওয়ায় ছেড়ে দেয়া হয়। 

দন্ডপ্রাপ্তরা হলেন: আরিফ, রায়হান, মোঃ রাশেদুল হাসান, মোঃ শাহজাহান, রাসেল, মেহেদী হাসান সুজন, শাওন মিয়া। একই দিন দুপুর ১২.০০ টা হতে ২.০০ টা পর্যন্ত ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল, মানিকগঞ্জ-এ দালালদের দৌরাত্ম্য প্রতিরোধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় জনগণকে বিভ্রান্ত করে প্রতারণা করার অপরাধে ১৩ জন দালালকে আটক করা হয়।এদের দোষ স্বীকারোক্তির প্রেক্ষিতে ০৭ জন পুরুষকে ১০(দশ) দিনের এবং ০২ জন মহিলাকে ০৭(সাত) দিনের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়। বাকি ০৪ জনের অপরাধ প্রমাণিত না হওয়ায় ছেড়ে দেয়া হয়। দন্ডপ্রাপ্তরা হলেন: আয়নাল, সম্রাট হোসেন, নাসির, ইলিয়াস, নরেশ চন্দ্র শীল, রায়হান উদ্দিন, মনির, রাশেদা, জোবেদা। মোবাইল কোর্ট পরিচালনা করেন মানিকগঞ্জ জেলা প্রশাসন এর বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাহ্ মোঃ জুবায়ের।

এসময় র‍্যাব-৪ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার আরিফ এর নেতৃত্বে র‍্যাব-৪  এর একটি চৌকষ দল সহায়তা করেন। এছাড়া সহকারী পরিচালক, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর নাহিদ নেওয়াজও, হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ মোঃ আরশাদ উল্লাহ এবং আরএমও উপস্থিত ছিলেন।  

মন্তব্য ( ০)





  • company_logo