• উদ্যোক্তা খবর
  • লিড নিউজ

দেশের সর্ববৃহৎ ক্যারিয়ার কার্নিভাল এবং অন্ট্রাপ্রেনারশিপ সামিট আয়োজন করেছিল 'টিনপ্রেনার'

  • উদ্যোক্তা খবর
  • লিড নিউজ
  • ১৮ অক্টোবর, ২০২১ ১৮:১৪:০৪

ছবিঃ সিএনআই

নিউজ ডেস্কঃ গত ১৬ই অক্টোবর টিনপ্রেনার এর উদ্যোগে অনুষ্ঠিত হয়ে গেল দেশের সর্ববৃহৎ ক্যারিয়ার কার্নিভাল এবং অন্ট্রাপ্রেনারশিপ সামিট প্রোগ্রাম, TeenPreneur Accelerating Your Potential: Season -1.

এই প্রোগ্রামটির মাধ্যমে বিগত ৩ মাস ধরে অনলাইনে পার্টিসিপেন্টদের বিভিন্ন ধরনের ক্যারিয়ার সংক্রান্ত মেন্টরশিপ গ্রুমিং প্রদান করা হয়েছে। এই মেন্টরশিপ গ্রুমিং এর মধ্যে অন্তর্ভুক্ত ছিল ১০টি ক্যারিয়ার সংক্রান্ত সেমিনার, ৩টি মূল্যবান ওয়ার্কশপ এবং ৫টি ইন্সপায়ারিং লাইভ শো। আর এই আয়োজনে অনলাইনের মাধ্যমে যেসব ব্যক্তিত্বগণ ছিলেন তারা হলেন: কাজী এম. আহমেদ, কে.এম. হাসান রিপন, ফারহা মাহমুদ তৃণা, ফখরুদ্দিন আসিফ, সোলাইমান আহমেদ জিশান, ড. আলমাসুর রহমান, ড. রাফিউদ্দিন আহমেদ, এস.এম. আরিফুজ্জামান, তাজদিন হাসান এবং দেওয়ান আদনান।   

এছাড়াও অনলাইন লাইভ শো'তে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফজলুর রহমান বাবু, নাভিদ মাহবুব, মেকানিক্স ব্যান্ড, তানভির শাহরিয়ার রিমন এবং মহাসিন আহমেদ। 

অনুষ্ঠানের শেষ পর্যায়ে অনলাইনের মাধ্যমে আয়োজন করা হয় কুইজ প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আমাদের সঙ্গে যুক্ত হয়েছিলেন স্বনামখ্যাত ব্যক্তিত্বরা। আমাদের সাথে যুক্ত হয়ে হয়েছিলেন বেসিস এর কো-চেয়ারম্যান রাশেদুল মাজিদ, জনপ্রিয় মডেল ও অভিনেতা অন্তু করিম, ইক্যাব এর ভাইস চেয়ারম্যান ফারহা মাহমুদ তৃণা এবং জনপ্রিয় গায়ক ইমরান হোসেন। এছাড়াও সেশন স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন এস.এম আরিফুজ্জামান ও শিষ শপ্নিক। প্রোগ্রামের প্রধান অতিথি ছিলেন প্রোফেসর এইচ.এম. জহিরুল হক, সিনিয়র এডভাইজার, Canadian University of Bangladesh.

উক্ত ইভেন্টে অংশগ্রহণ করেছিল দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে শুরু করে রাজধানীর বিভিন্ন নামকরা শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ১০ হাজারেরও অধিক শিক্ষার্থী। প্রাইমারি, হায়ার সেকেন্ডারি এবং সিনিয়র ক্যাটাগরি এট মধ্য থেকে কুইজ প্রতিযোগিতার মাধ্যমে ৩০জনকে নমিনেট করা হয়েছিল এবং বিচারক প্যানেল প্রত্যেক ক্যাটাগরি থেকে বেছে নিয়েছিলেন সেরা ৩জনকে। সারাদেশের বিভিন্ন অঞ্চল থেকে প্রায় দুই শতাধিক ইয়ুথ অ্যাম্বাসেডর আমরা পেয়েছিলাম, তাদের মধ্যে থেকে বাছাই করে ১০০ জনকে নেওয়া হয়েছিল। পরবর্তীতে ৩১ জনকে নমিনেট করা হয়েছে আমাদের মূল অনুষ্ঠানের অংশ হওয়ার জন্য এবং তাদের মধ্যে থেকে কাজের ভিত্তিতে ঘোষণা করা হয়ছে সেরা ৩ জনের নাম।

এই ইভেন্টের টাইটেল স্পন্সর হিসেবে ছিল Marcel, পাওয়ার স্পন্সর করেছে BRONX COLORS এবং কো-পাওয়ার স্পন্সর হিসেবে ছিল JOYKOLY PUBLICATIONS Limited। ইভেন্ট পার্টনার হিসেবে ছিল CANADIAN UNIVERSITY OF BANGLADESH। প্লাটিনাম স্পন্সর হিসেবে ছিল রকমারি.com। গোল্ড স্পন্সর হিসেবে ছিল S.A.F IT INSTITUTE, iTeach, Pel Maestro ও বইঘর। এছাড়াও Comfy Tots এবং One Stop PRINTING AND PACKAGING  ছিল কো-স্পন্সর হিসেবে। ERRA FOODS এবং RAMISA'S PATISSERIE ছিল স্ন্যক্স এবং কেক স্পন্সর হিসেবে।

টিনপ্রেনারের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা ইমাম হোসেন আলিফ বলেন, দেশের বেকারত্ব সমস্যা কমিয়ে আনতেই আমাদের এই প্রচেষ্টা। দেশের তরুনদের মাঝে উদ্ভাবনী মনোভাব তৈরি করতে ও ক্যারিয়ার বিষয়ক ডিপ্রেশন দূর করতেই আমাদের এই প্লাটফর্ম।  

টিনপ্রেনার বাংলাদেশের প্রথম টিনেজার ও ইয়ুথদের জন্য কর্পোরেট গ্রুমিং ও ক্যারিয়ার কাউন্সিলিং প্লাটফর্ম। প্লাটফর্মটি ৯ই জুন, ২০২১ এ অনলাইন অরিয়েন্টেশনের মাধ্যমে যাত্রা শুরু করলেও মাত্র ৪ মাসেই টিনপ্রেনার প্রায় ৩১ হাজারেরও বেশি মানুষের ভালোবাসায় সিক্ত। ইতোমধ্যে টিনপ্রেনার এর উদ্যোগে আয়োজিত এই প্রোগ্রামটি পৌঁছে গিয়েছে দেশের প্রায় ৩.৫ লাখেরও অধিক  মানুষের কাছে। 

মন্তব্য ( ০)





  • company_logo