• অপরাধ ও দুর্নীতি
  • লিড নিউজ

মহালছড়িতে সেনা অভিযানে ৩০০ বিঘা গাঁজা ক্ষেত ধ্বংস

  • অপরাধ ও দুর্নীতি
  • লিড নিউজ
  • ১৬ অক্টোবর, ২০২১ ১৬:১০:১২

ছবিঃ সিএনআই

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি রিজিয়নের আওতাধীন মহালছড়িতে সেনা জোনের অভিযানে প্রায় দেড়শো কোটি টাকা মূল্যের তিনশো বিঘা গাঁজা ক্ষেত ধ্বংস করা হয়েছে। এই সময় এক গাঁজা চাষীকে আটক করে সেনাবাহীনি।

শনিবার (১৬ অক্টোবর) ভোর সাড়ে ৫টার দিকে মহালছড়ি সেনা জোনের উপ অধিনায়ক মেজর দিদারুল ইসলাম এর নেতৃত্বে মহালছড়ি উপজেলার দেবতাপুকুর এলাকায় টহল চলাকালীন সময়ে গোয়েন্দা তথ্যে সেনাবাহিনীর সদস্যরা এই বিশাল গাঁজা ক্ষেতের সন্ধান পায়। পরে পুলিশ স্থানীয় জনসাধারণের উপস্থিতিতে স্থানীয় প্রশাসন গাঁজা ক্ষেত পুড়িয়ে ধ্বংস করে। 

নিরাপত্তা বাহিনীর সূত্র জানায়, গাঁজা চাষের সংগে জড়িত এমন সাত জনের নাম তারা ইতিমধ্যে পেয়েছেন। তারা হচ্ছেন, জমির মালিক কদু ত্রিপুরা (৪০), গাঁজা চাষি মুক্ত কুমার ত্রিপুরা (৩০), সুদত্ত কুমার ত্রিপুরা (৩০) ও  (৩) মঞ্জয় ত্রিপুর (৩৫), মায়া কুমার ত্রিপুরা (২২), হেরন ত্রিপুরা (৪৫) ও শান্তি  ত্রিপুরা (২৫)। এদের মধ্যে মায়া কুমার ত্রিপুরাকে (২২) নিরাপত্তা বাহিনী আটক করতে সক্ষম হয়।  

মহালছড়ি জোনের উপ-অধিনায়ক মেজর দিদারুল ইসলাম জানান, গহীন অরণ্য ও দূর্গম পাহাড়ি এলাকায় জনবসতি না থাকার সুযোগে আঞ্চলিক রাজনৈতিক দলগুলোর সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা, অস্ত্র ক্রয়সহ তাদের বেতন ভাতাসহ অন্যান্য প্রশাসনিক কাজে মাদক ব্যবসা থেকে অর্জিত অর্থ ব্যয় করা হয়ে থাকে। কিন্তু সেনাবাহিনী কর্তৃক নজরদারি ও শক্ত গোয়েন্দা কার্যক্রমের ফলে গাঁজা ক্ষেতের সন্ধান পায় মহালছড়ি জোন। গাঁজা ক্ষেতটি ধ্বংশ করা হয়েছে। এমন আরো গাঁজা ক্ষেত আছে কিনা খতিয়ে দেখা হচ্ছে বলে তিনি জানান। 

 

মন্তব্য ( ০)





  • company_logo