• জাতীয়

মোড়ক জনসনের, তৈরি হতো রাজধানীর চকবাজারে

  • জাতীয়
  • ০৫ অক্টোবর, ২০২১ ১৮:১২:০৮

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ বেশি লাভের আশায় বিদেশি নামিদামি ব্র্যান্ডের ভেজাল শিশু প্রসাধনী তৈরির পর তা বাজারজাত করছিল একটি চক্র। রাজধানীর চকবাজার থানা এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভেজাল শিশু প্রসাধনীসহ চক্রের একজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা লালবাগ বিভাগ।

গ্রেফতার ব্যক্তির নাম মো. মনির হোসেন। এ সময় তার কাছ থেকে নকল জনসন অ্যান্ড জনসনের বেবি লোশন, বেবি পাউডার ও বেবি শ্যাম্পু জব্দ করা হয়।

মঙ্গলবার (৫ অক্টোবর) বিকেলে গোয়েন্দা লালবাগ বিভাগের অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের সহকারী পুলিশ কমিশনার (এসি) মো. ফজলুর রহমান এসব তথ্য জানান।

তিনি বলেন, গোপন সূত্রে জানা যায়- চকবাজার থানার হাজি বাল্লু রোডের একটি ভাড়া বাসায় অবৈধ কারখানা খুলে বিদেশি ব্র্যান্ডের নামে ভেজাল শিশু প্রসাধনী পাউডার, লোশন ও শ্যাম্পু তৈরি করছিল একটি চক্র। সত্যতা যাচাই করে সোমবার (৪ অক্টোবর) সন্ধ্যায় ভেজালবিরোধী বিশেষ অভিযান চালিয়ে নকল শিশু প্রসাধনীসহ মনিরকে গ্রেফতার করা হয়।

এসি ফজলুর রহমান বলেন, চক্রটি কিছুদিন ধরে এসব নকল শিশু প্রসাধনী তৈরির পর বাজারজাত করছিল। এ চক্রের অন্য সদস্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

অভিযানে নকল জনসন অ্যান্ড জনসনের বেবি লোশন ১ হাজার ৮০ পিস, বেবি পাউডার ৪৩২ পিস, বেবি শ্যাম্পু ৬০০ পিস ও একটি স্টিলের হলার সংবলিত ভেজাল প্রসাধনী তৈরির লোহার মেশিন জব্দ করা হয়।

গ্রেফতার ব্যক্তির বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে চকবাজার থানায় মামলা হয়েছে বলেও জানান ডিবির এ কর্মকর্তা।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. রাজীব আল-মাসুদের তত্ত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) হাসান আরাফাতের নির্দেশনায় অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের সহকারী পুলিশ কমিশনার মো. ফজলুর রহমানের নেতৃত্বে ভেজালবিরোধী অভিযানটি পরিচালিত হয়।

মন্তব্য ( ০)





  • company_logo