• রাজনীতি

 বঙ্গবন্ধুর খুনিদের কাউকে ছাড় দেওয়া হবে না: মোতাহার হোসেন এমপি

  • রাজনীতি
  • ১৫ আগস্ট, ২০২১ ১৯:৩৫:১২

ছবিঃ সিএনআই

লালমনিরহাট প্রতিনিধিঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পলাতক চার খুনিকে শিগগিরই দেশে ফিরিয়ে এনে মৃত্যুদণ্ড কার্যকর করা হবে বলে জনিয়েছেন সাবেক প্রতিমন্ত্রী মোতাহার হোসেন এমপি  ।রোববার (১৫ আগস্ট) হাতীবান্ধা এস,এস মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় শোক দিবস উপলক্ষে স্মরণসভা ও  বঙ্গবন্ধুর মূরাল উদ্বোধন   অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি  এ কথা বলেন মোতাহার হোসেন এমপি আরো বলেন, ‘তারা মনে করেছিল বঙ্গবন্ধু শেষ হলেই বোধহয় সব শেষ হয়ে যাবে, আবার পাকিস্তান কায়েম করতে পারবে। তাদের স্বপ্ন ধুলিসাৎ হয়ে গিয়েছিল, যখন আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরে আসলেন।

আমাদের হৃদয়ে যে কান্নাটা ছিল, বঙ্গবন্ধুকে হত্যার পর ইনডেমনিটি বিলের মাধ্যমে বিচারের কাজটা আটকে রেখেছিল সেই খুনিরা। বঙ্গবন্ধুর খুনের বিচারও কিন্তু আমাদের প্রধানমন্ত্রী তার দৃঢ়তা, দক্ষতা ও দেশপ্রেমের মাধ্যমে করেছেন। কোনো রক্ত চক্ষু কিংবা কোনো ভয়, হুমকি-ধামকিতে তিনি মাথানত করেননি। তিনি তাদের বিচার করেছেন।‘আপনারা দেখেছেন ২০০৪ সালের ২১ আগস্টে শেখ হাসিনাকে কীভাবে হত্যার চেষ্টা করা হয়েছে। ২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশে একযোগে বোমা হামলা হয়েছে। তারা যে এখনও আছে সেই জানান দিয়েছিলেন। এই সবগুলোকেই প্রধানমন্ত্রীর নেতৃত্বে বিচারের আওতায় নিয়ে আসা হয়েছে ।তিনি আরও বলেন, ‘৭ মার্চ বঙ্গবন্ধু ১৯ মিনিটের যে ভাষণটি দিয়েছিলেন, সেখানে যাওয়ার আগে বঙ্গমাতা  বলে দিয়েছিলেন, তুমি যা হৃদয়ে ধারণ করে চলছ এতদিন, ২৩ বছর আন্দোলন-সংগ্রামের মাধ্যমে যা তুমি অর্জন করতে চেয়েছ, তোমার হৃদয় থেকে যেটি আজকে আসে সেটিই তুমি আজকে বক্তব্যে বলবে, দেশের জনগণকে জানাবে।

তিনি তাই করলেন।উপজেলা আওয়ামীলীগের সভাপতি লিয়াকত হোসেন বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য র লালমনিরহাট-১ আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন এমপিএ কথা  বলেন।সভায় আরও বক্তব্য রাখেন,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান সোহাগ,লালমনিরহাট জেলা আওয়ামীলীগের সদস্য রওশন হাবিব খান মানিক, সিংগীমারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মনোয়ার হোসেন দুলু ও হাতীবান্ধা এস.এস সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিম প্রধান প্রমূখ।

মন্তব্য ( ০)





  • company_logo