• রাজনীতি
  • লিড নিউজ

সোনার বাংলায় কেউ গৃহহীন থাকবে না : ফরিদপুরে এমপি মনজুর 

  • রাজনীতি
  • লিড নিউজ
  • ০৭ আগস্ট, ২০২১ ১০:৪৫:১১

ছবিঃ সিএনআই

ফরিদপুর প্রতিনিধি:  ফরিদপুর-১ আসনের সংসদ সদস্য মনজুর হোসেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য দেশের প্রতিটি পরিবারের জন্য বাসস্থান নিশ্চিত করা। বঙ্গবন্ধুর সোনার বাংলায় কেউ গৃহহীন থাকবে না। এ লক্ষ্য সামনে রেখে আশ্রয়ণ প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। এই প্রকল্পের উপকারভোগীদের দায়িত্ব তাদের সন্তানদের সুন্দর ভবিষ্যৎ গড়ে তোলা।

শুক্রবার দুপুরে ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার গোপালপুর ইউনিয়নের চর কাতলাসুর গ্রামে আশ্রয়ণ প্রকল্প-২ 'স্বপ্ননগর'-এর বাসিন্দাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি মনজুর এসব কথা বলেন। 

তিনি আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের বাল্যবিয়ে পরিহারসহ সামাজিক উন্নয়নে সচেতন থাকার অনুরোধ জানান। তিনি বলেন, আপনাদের বাসস্থান গড়ে দিয়েছেন প্রধানমন্ত্রী। এ আশ্রয়ণের পরিবেশকে সুন্দর রাখতে হবে আপনাদেরই। নইলে এর জন্য আপনাদেরই কষ্ট পোহাতে হবে। 

এ সময় তিনি আশ্রয়ণ প্রকল্পের আওতায় জেলা প্রশাসন উচ্চ বিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং বৃক্ষরোপণ করেন। 

মতবিনিময় সভায় ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার, আলফাডাঙ্গা উপজেলা চেয়ারম্যান একেএম জাহিদুল হাসান জাহিদ, থানার ওসি মো. ওহিদুজ্জামান, পৌর মেয়র সাইফুর রহমান সাইফার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন, ইউপি চেয়ারম্যান আহাদুল হাসান আহাদ বক্তব্য দেন।

জেলা প্রশাসক অতুল সরকার বলেন, আশ্রয়ণ প্রকল্পের যেসব বাসিন্দা তাদের সন্তানদের পড়াশোনার প্রতি লক্ষ্য রাখবেন, যারা পরিবেশের উন্নয়নে ভূমিকা রাখবেন- তাদের বিশেষ সুযোগ-সুবিধা দেওয়া হবে।

ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সাইফুল কবির ও ফরিদপুর প্রেস ক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকী এ সময় উপস্থিত ছিলেন।

সংশ্নিষ্ট সূত্র জানায়, আলফাডাঙ্গার 'স্বপ্ননগর' নামের এই আশ্রয়ণ প্রকল্পে ২৫০টি ঘর তৈরি করা হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo