• রাজনীতি

বাংলাদেশ ক্রীড়াঙ্গনে উচ্চতায় পৌঁছার ভিত্তি রচনা করেছেন শেখ কামালঃ ডা. মুরাদ হাসান 

  • রাজনীতি
  • ০৫ আগস্ট, ২০২১ ১৫:৫৭:৫২

ছবিঃ সিএনআই

জামালপুর প্রতিনিধি : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডাক্তার মুরাদ হাসান এমপি  বলেছেন, বাংলাদেশ বিশ্বের ক্রীড়াঙ্গনে যে উচ্চতায় পৌছেছে তার ভিত্তি রচনা করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল। শেখ কামাল বাংলাদেশের সংস্কৃতিকে বিশ্ব মানে পৌছানোর জন্য তার সকল উদযোগ গ্রহণ করেছিলেন। তিনি বাংলাদেশের সকল ক্ষেত্রে তার তারণ্যকে, তার যৌবনের উত্তাপ দিয়ে তার পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের স্বপ্নকে প্রতিষ্ঠিত করতে চেয়েছিলেন।

জামালপুরের সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আজ (৫ আগস্ট) দলীয় কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্ম দিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এই মন্তব্য করেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী।

তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান এমপি  বলেন, বঙ্গবন্ধু আজন্ম যে স্বপ্ন দেখেছিলেন এবং বঙ্গবন্ধু শেখ মুজিব তার জীবদ্দশায় বাস্তবায়ন করতে শুরু করেছিলেন। সেই স্বপ্ন বাস্তবায়ন করতে মৃত্যুক্ষণ পর্যন্ত ছায়া সঙ্গী ছিলেন বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র।

এই মানুষটি যদি বেঁচে থাকতেন তাহলে তিনি ৭২ বছরে পদার্পণ করতেন। আজকে এই বাংলাদেশকে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উচ্চতায় বিশ্ব দরবারে নিয়ে গিয়েছেন, তার সহোদর শেখ কামাল বেঁচে থাকলে এই বাংলাদেশ আরও অনেক বেশি উচ্চতায় পৌছতে পারতো।

শেখ কামালের মানবিকতা, সততা এবং দেশপ্রেমে উজ্জবীত হয়ে দেশের অগ্রগতি ও উন্নয়নে অবদান রাখতে আওয়ামী লীগের সকল পর্যায়ের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী।

সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ ছানোয়ার হোসেন বাদশার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায়  অন্যান্যের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ হারুন অর রশিদ ও সরিষাবাড়ী উপজেলা চেয়ারম্যান গিয়াসউদ্দিন আহমেদ পাঠানসহ উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এর আগে সরিষাবাড়ী উপজেলা পরিষদ চত্বরে শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী।

মন্তব্য ( ০)





  • company_logo