• গণমাধ্যম

আশুলিয়ায় সাংবাদিকদের বিক্ষোভ ও সমাবেশ

  • গণমাধ্যম
  • ৩১ জুলাই, ২০২১ ১৬:২৮:০৩

ছবিঃ সিএনআই

সাভার প্রতিনিধিঃ বেসরকারী টেলিভিশন চ্যানেল সময় টিভির চিত্র সাংবাদিক মনির হোসেনের উপর সন্ত্রাসী হামলার ঘটনার প্রতিবাদে আশুলিয়ায় বিক্ষোভ ও সমাবেশ কর্মসূচি পালন করেছেন সাংবাদিকরা।

শনিবার বেলা ১১টায় আশুলিয়া প্রেসক্লাবের উদ্যোগে বাইপাইলস্থ আশুলিয়া কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এই বিক্ষোভ ও সমাবেশ কর্মসূচি পালন করা হয়। 

আশুলিয়া প্রেসক্লাবের সভাপতি ও সময় টিভির স্টাফ রিপোর্টার মোজাফ্ফর হোসেন জয়ের নেতৃত্বে এবং আশুলিয়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও এশিয়ান টিভির স্টাফ রিপোর্টার জহিরুল ইসলাম লিটনের সঞ্চালনায় এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

বিক্ষোভ সমাবেশে এসময়স বক্তব্য রাখেন, আশুলিয়া প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি (যুগান্তর) মেহেদী হাসান মিঠু, সাবেক সাধারণ সম্পাদক (বাংলাভিশন) শেফালী খাতুন মিতু, সাবেক সাংগঠনিক সম্পাদক (দেশ রুপান্তর) লোকমান হোসেন খোকা চৌধুরী ও চ্যানেল আইয়ের জাকির হাসান প্রমূখ। 

এসময় বক্তারা বলেন, বৈশ্বিক মহামারী করোনা কালীন সময়ে প্রথম শারীর যোদ্ধা হিসেবে সংবাদকর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে বিভিন্ন স্থান থেকে সংবাদ সংগ্রহ করে দেশবাসী তথা বিশ্ববাসীর কাছে তুলে ধরেন। আর নানা অনিয়ম-দূর্ণীতির সংবাদ সংগ্রহ করতে গেলেই হামলার শিকার হতে হয় সংবাদকর্মীদের।

বক্তারা আরো বলেন, বেসরকারি টেলিভিশন চ্যানেল সময় টিভির চিত্র সাংবাদিক মনির হোসেন আশুলিয়ার ডেন্ডাবর আমিন মডেল টাউন এলাকায় বিল্ডিং কোড না মেনে বহুতল ভবন নির্মাণ করছে এমন সংবাদের ভিত্তিতে ওই বহুতল ভবনের চিত্র ধারণ করতে যান তিনি। এসময়  অবৈধভাবে বহুতল ভবন নির্মাণকারীরা তার উপর হামালা চালায় এবং বেধরক মারধর করে। এ ঘটনায় আব্দুস সোবহান ও রবিউল আলম নামের দুই হামলাকারীকে আটক করেন পুলিশ। বাকী দোষীদের এখনো গ্রেফতার করতে পারেনি পুলিশ। আগামী ২৪ ঘন্টার মধ্যে বাকী দোষীদের  গ্রেফতার করা না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন তারা। 

সমাবেশে এসময় সাভার, আশুলিয়া ও ধামরাইয়ে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন। 

উল্লেখ্যঃ শুক্রবার বিকেলে আশুলিয়ার ডেন্ডাবর আমিন মডেল টাউন এলাকায় একটি ‘অনুমোদনহীন’ বহুতল ভবনের সংবাদ সংগ্রহ করতে গেলে সন্ত্রাসী হামলা ও মারধরের শিকার হন বেসরকারি টেলিভিশন চ্যানেল সময় টিভির চিত্র সাংবাদিক মনির হোসেন। এঘটনায় ওইদিন দুজনকে আটক করেন পুলিশ। ঘটনায় চিত্র সাংবাদিক মনির হোসেন বাদী হয়ে আশুলিয়া থানায় তিনজনের নাম উল্লেখ এবং ২/৩জনকে অজ্ঞাতনামা করে একটি মামলা দায়ের করেন। 

মন্তব্য ( ০)





  • company_logo