• স্বাস্থ্য

কটিয়াদী উপজেলাতে সর্বত্রই জ্বরের প্রাদুভার্ব 

  • স্বাস্থ্য
  • ৩১ জুলাই, ২০২১ ১৫:১৪:২৯

ছবিঃ সিএনআই

কটিয়াদী (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ কিশোরগঞ্জে কটিয়াদী উপজেলায় দিন দিন বাড়ছে জ্বর-সর্দির প্রাদুর্ভাব। গ্রাম-গঞ্জে ঘরে ঘরেই জ্বর ও কাশিতে আক্রান্ত হচ্ছে মানুষ। এদের মধ্যে শিশু ও বৃদ্ধের সংখ্যাই সবচেয়ে বেশি। সরেজমিনে গিয়ে দেখা যায়,আশঙ্কাজনক হারে জ্বরের রোগী বেড়েছে। ছড়িয়ে পড়ছে করোনা ভীতি। সেই সঙ্গে দিন
দিন বৃদ্ধি পাচ্ছে করোনা রোগীর সংখ্যাও। গত দুই সপ্তাহের ব্যবধানে উপজেলায় করোনা শনাক্তের হার বেড়েছে। এছাড়া করোনা আক্রান্তের ভয়ে অনেকেই ডাক্তারের কাছে না গিয়ে বাড়িতেই গোপনে চিকিৎসা নিচ্ছেন।

উপজেলা স্বাস্থ্য বিভাগের তথ্য সুত্রে জানা গেছে, এ পর্যন্ত উপজেলার নয়টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় এ পর্যন্ত ৭০৭ জন আক্রান্ত হয়েছে এবং ১১জন মারা যান। ওষুধের দোকানদাররা জানান, সর্দি, জ্বর, কাশি, শ্বাসকষ্ট ও গলাব্যথার ওষুধ বিক্রি হয়েছে ব্যাপক হারে। তবে সরবরাহ কম থাকায় রীতিমতো হিমশিম খাচ্ছেন দোকানিরা।

জালালপুর চরপুক্ষিয়া গ্রামের বাসিন্দা রহমান মিয়া জানান, আমরা ৪-৫ দিন থেকে জ্বর ও সর্দিতে ভুগছি। এ কয়েকদিনেই জ্বরে কাহিল হয়ে পড়েছি। তবে চিকিৎসা নিচ্ছি বাড়িতে থেকেই।

উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ মোঃ নাজমুস সালেহীন জানান,এরই মধ্যে করোনার উপসর্গ নিয়ে মৃত্যুবরণও করেছেন বেশ কয়েকজন। আমরা নিয়মিত চিকিৎসা প্রদান করছি এবং স্বাস্থ্যকর্মীর মাধ্যমে খোজখবর নিচ্চি।তবে নমুনা দিতে মানুষের অনীহা থাকায় উপজেলায় করোনা রোগীর প্রকৃত সংখ্যা নির্ণয় করতে পারছে না উপজেলা স্বাস্থ্য বিভাগ। উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতিশ্বর পাল বলেন, করোনা নিয়ন্ত্রণে কঠোর অবস্থানে প্রশাসন। করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ নেয়ায় উপজেলা প্রশাসন থেকে সতর্কতামূলক প্রচারণা চালানো হচ্ছে।

মন্তব্য ( ০)





  • company_logo