• শিক্ষা
  • লিড নিউজ

বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরছেন ইবি'র সারা দেশের শিক্ষার্থীরা

  • শিক্ষা
  • লিড নিউজ
  • ১৭ জুলাই, ২০২১ ০০:৫৩:০১

ছবিঃ সিএনআই

নিউজ ডেস্কঃনিজস্ব পরিবহনে বাড়ি ফিরছেন আটকে পড়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ৬৬৪ শিক্ষার্থী। শুক্রবার (১৬ জুলাই) ভোর ৬টার দিকে ক্যাম্পাস থেকে পাঁচটি বাস বিভিন্ন রুটে ছেড়ে যায়।

বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, প্রথমদিন পাঁচটি ও দ্বিতীয়দিন (১৮ জুলাই) ৫-৬টি বাস বিভিন্ন রুটে পরিচালনা করা হবে।

এদিকে ভোরে শিক্ষার্থীরা নিজ নিজ পরিচয়পত্র সঙ্গে নিয়ে বাসের সামনে জড়ো হন। পরে পরিচয়পত্র দেখে স্বাস্থ্যবিধি মেনে একে একে বাসে উঠানো হয়। যেসব শিক্ষার্থীর পরিচয়পত্র নেই তাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী প্রমাণের জন্য যেকোনো ডকুমেন্ট তথা রেজিস্ট্রেশন কার্ড, লাইব্রেরি কার্ড, ফি প্রদানের রশিদ ইত্যাদি দেখিয়ে বাসে উঠানো হয়।

প্রথমদিনে শুক্রবার (১৬ জুলাই) ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহ, সিলেট ও বরিশাল বিভাগের শিক্ষার্থীদের জন্য তিনটি বাস ছেড়ে যায়। একটি ক্যাম্পাস থেকে ছেড়ে ঝিনাইদহ-রাজবাড়ী-দৌলতদিয়া ঘাট-মানিকগঞ্জ-ঢাকা। ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহ, সিলেট ও বরিশাল বিভাগের শিক্ষার্থীরা যাবে। আরেকটি বাস ক্যাম্পাস থেকে ছেড়ে কুষ্টিয়া-রাজবাড়ী-মানিকগঞ্জ-ঢাকা। ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগের শিক্ষার্থীরা যাবে। অন্যদিন কুষ্টিয়া-বনপাড়া-বঙ্গবন্ধু সেতু-টাঙ্গাইল-ঢাকা। ঢাকা-চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগের শিক্ষার্থীরা যাবে।

খুলনা বিভাগের শিক্ষার্থীদের জন্য ২টি বাস ক্যাম্পাস থেকে ছেড়ে যায়। এর মধ্যে ক্যাম্পাস থেকে ছেড়ে ঝিনাইদহ-যশোর-খুলনা। যশোর, খুলনা ও বরিশাল বিভাগের শিক্ষার্থীরা যাবে। যারা ক্যাম্পাস ও ঝিনাইদহ বা তার পার্শ্ববর্তী এলাকায় থাকে। আরেকটি কুষ্টিয়া-ঝিনাইদহ-যশোর-খুলনা। যশোর, খুলনা ও এর পার্শ্ববর্তী জেলার শিক্ষার্থীরা যাবে। যারা কুষ্টিয়া ও ক্যাম্পাস বা তার পার্শ্ববর্তী এলাকায় থাকে।

দ্বিতীয় দিনে (১৮ জুলাই) রাজশাহী বিভাগের শিক্ষার্থীদের জন্য ২-৩টি বাস ক্যাম্পাস থেকে ছেড়ে যাবে। এগুলো ক্যাম্পাস-কুষ্টিয়া-নাটোর-রাজশাহী। রাজশাহী বা এর পার্শ্ববর্তী জেলার শিক্ষার্থীরা যাবে।

ওই দিন রংপুর বিভাগের শিক্ষার্থীদের জন্য ২-৩টি বাস ক্যাম্পাস থেকে ছেড়ে যাবে। এগুলো ক্যাম্পাস-কুষ্টিয়া-নাটোর-বগুড়া-রংপুর। বগুড়া ও রংপুর বা এর পার্শ্ববর্তী জেলার শিক্ষার্থীরা যাবে। যারা ক্যাম্পাস, ঝিনাইদহ ও কুষ্টিয়া বা তার পার্শ্ববর্তী এলাকায় থাকে।

মন্তব্য ( ০)





  • company_logo