• তথ্য ও প্রযুক্তি

নিউজ বুলেটিন ফিচার যোগ হচ্ছে ফেসবুকে

  • তথ্য ও প্রযুক্তি
  • ০৩ জুলাই, ২০২১ ১৩:২৫:২১

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে যোগ হতে চলেছে বুলেটিন নিউজ ফিচার। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটির এই ফিচারের ব্যাপারে সম্প্রতি এক প্রতিবেদনে জানিয়েছে প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম টেকক্রাঞ্চ।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, ফেসবুকের লাইভ অডিও ফিচারের সাথে বুলেটিন নিউজ ফিচারও যুক্ত রাখা হবে। ফলে ভিডিয়ো কনটেন্ট নির্মাতারা প্ল্যাটফর্মটিতে অডিও লাইভ করার সময় লোগো, প্রতিষ্ঠানের নাম, কালার প্যালেটসহ একাধিক কনটেন্ট কাস্টমাইজড করতে পারবেন। এতে মাল্টিমিডিয়া এমবেড ও অন্যান্য স্টাইলিংয়ের সুবিধাও রয়েছে।

প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম টেকক্রাঞ্চ ও দ্য ভার্জ জানায়, ফিচারটিতে ভিডিয়ো কনটেন্ট নির্মাতারা সাবস্ক্রিপশন প্রাইসের পুরোটুকুই পাবেন। তাদের কাছ থেকে রাজস্ব চাওয়া হবে না।

এ ব্যাপারে মার্ক জুকারবার্গ বলেন, ‘প্রতিষ্ঠার সময় থেকে এখন পর্যন্ত স্বাধীন কনটেন্ট নির্মাতা, লোকাল গ্রুপ ও পেজ ব্যাপক জনপ্রিয়। সেই কারণে আমরা কনটেন্ট নির্মাতাদের সহায়তা করার চেষ্টা করছি।’

নতুন ফিচারের মাধ্যমে কনটেন্ট নির্মাতাদের কনটেন্ট আগের তুলনায় বেশি পৌঁছাবে। ফলে তারা বেশি মুনাফা অর্জন করতে পারবেন। বর্তমানে কেবল ছোট ছোট গ্রুপ নিয়ে এটি চালু হয়েছে। জুকারবার্গ বলেন, কিছুদিনের মধ্যেই এতে বড় গ্রুপ চালু করা হবে।

মন্তব্য ( ০)





  • company_logo