• শিক্ষা

শিক্ষার্থীদের বিভাগীয় শহরে পৌঁছে দিচ্ছে জাককানইবির বাস

  • শিক্ষা
  • ২৯ জুন, ২০২১ ১১:৩৫:৪২

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ দেশজুড়ে করোনা ভাইরাস পরিস্থিতির অবনতির কারণে কঠোর লকডাউন শুরু হওয়ার আগেই বিশ্ববিদ্যালয়ে অবস্থানরত শিক্ষার্থীদের বাড়ি ফেরাতে নিজস্ব ও ভাড়া করা বাস দিয়ে নিজ নিজ বিভাগীয় শহরে পৌঁছে দিচ্ছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম (জাককানইবি) প্রশাসন।

এরই ধারাবাহিকতায় সোমবার (২৮ জুন) সকাল সাড়ে ৭টা থেকে ৯টা পর্যন্ত ময়মনসিংহের ত্রিশালে ক্যাম্পাস থেকে ৭ শতাধিক শিক্ষার্থী নিয়ে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট ও রংপুর বিভাগীয় শহরের উদ্দেশ্যে ১৫টি বাস রওনা হয়।

এর আগে গত শনিবার (২৬ জুন) ও রবিবার (২৭ জুন) বিশ্ববিদ্যালয়ের ২৩ বিভাগের বিভাগীয় প্রধানদের মাধ্যমে এসব শিক্ষার্থীদের তথ্য সংগ্রহ করার পর বাসের শিডিউল তৈরি করে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসন।

এ ব্যাপারে পরিবহন প্রশাসক ড. আরিফুর রহমান বলেন, দেশের সব বিভাগীয় শহরে শিক্ষার্থীদের পৌঁছে দিতে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব সাতটি ও ভাড়া করা আটটি বাস দেওয়া হয়েছে।

এ দিকে, নিরাপত্তার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধান বলেন, সড়কে বাস চলাচলে যেন কোনো প্রতিবন্ধকতার সৃষ্টি না হয় সে জন্যে ময়মনসিংহ বিভাগের বিভাগীয় কমিশনার এবং পুলিশ সুপারের সাথে যোগাযোগ করা হয় ও তাদের সহযোগিতায় সব বিভাগের প্রশাসনকে অবগত করা হয়েছে। যেন আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিভাগীয় শহরে পৌঁছে দিতে কোনো সমস্যা না হয়।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন, আমরা পরীক্ষা নিতে চেয়েছিলাম। কিন্তু জাতীয়ভাবে লকডাউনের কারণে সম্ভব হয়নি। আমরা প্রত্যাশা করি খুব দ্রুতই সংকট কেটে যাবে। শিক্ষার্থীরা যেন নিরাপদে পৌঁছাতে পারে সেটি নিয়েই কাজ করছি। সবার যাত্রা শুভ হোক।

এর আগে গত ১৩ জুন থেকে সশরীরে জাককানইবিতে স্থগিত হওয়া পরীক্ষাগুলো চালু হয়। পর্যায়ক্রমে শুরু হয় বিভিন্ন শিক্ষাবর্ষের পরীক্ষা। এর ১২ দিন পর ময়মনসিংহ সিটি করপোরেশনের আওতাভুক্ত বিভিন্ন এলাকা ২৫ জুন থেকে ১ জুলাই পর্যন্ত লকডাউন ঘোষণা করায় বিশ্ববিদ্যালয়ের চলমান সব কার্যক্রমও ১ জুলাই পর্যন্ত স্থগিত করা হয়।

মন্তব্য ( ০)





  • company_logo