• শিক্ষা

যৌন হয়রানির শিকার জবির এক ছাত্রী

  • শিক্ষা
  • ২৮ জুন, ২০২১ ১৫:০৭:৪১

প্রতীকী ছবি

জবি প্রতিনিধি: রাজধানীর পুরান ঢাকার কলতাবাজারে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক নারী শিক্ষার্থী শারীরিকভাবে শ্লীলতাহানির শিকার হয়েছেন। এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষার্থী সূত্রাপুর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।  

সাধারণ ডায়েরির তথ্য থেকে জানা যায়, আনুমানিক রাত ৯.২০ এ বাসায় ফেরার পথে পুরান ঢাকার কলতাবাজার এলাকায় এ ঘটনার শিকার হন ঐ শিক্ষার্থী। ছেলেটির উচ্চতা আনুমানিক ৫.৪"/৫.৫", পরনে টি শার্ট ছিলো।  

ভুক্তোভোগী শিক্ষার্থী জানান, লকডাউন পরে যাওয়ায় প্রয়োজনীয় বাজার নিয়ে বাসায় ফিরছিলেন তিনি। এসময় কবি নজরুল কলেজের পাশে ইউনিস্টন গলিতে প্রবেশ করলে নির্জন রাস্তার সুযোগে আক্রমণ করে ছেলেটি। এসময় সে চিৎকার করে উঠলে মহানগর মহিলা কলেজের দিকে দৌঁড়ে পালায়। এ সময় আশেপাশের কেউ তাকে সাহায্যের জন্য এগিয়ে আসনি।

ঘটনার পর বিশ্ববিদ্যালয়ের প্রক্টোরিয়াল টিম ঘটনাস্থল উপস্থিত হয়ে রাস্তার পাশে থাকার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেন এবং সূত্রাপুর থানা পুলিশকে খবর দেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, 'ঘটনাস্থল থেকে সিসি ফুটেজ সংগ্রহ করা হয়েছে। ফুটেজ দেখে অভিযুক্তকে খুঁজে বের করা হবে। যাকে সন্দেহ হবে তাকে আটক করা হবে এবং ওই এলাকায় পুলিশ চেকপোস্ট দেওয়া হবে।'

সূত্রাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মাদ মামুনুর রহমান বলেন, 'আমরা লিখিত অভিযোগ পেয়েছি। ঘটনা তদন্ত করছি, আমরা সিসিটিভি ফুটেজও হাতে পেয়েছি। দ্রুতই দোষীকে খুঁজে বের করা হবে'।

মন্তব্য ( ০)





  • company_logo