• সমগ্র বাংলা

আরিচায় পন্টুনের রেম ভেঙ্গে ফেরি চলাচলসম্পূর্ণ রুপে বন্ধ

  • সমগ্র বাংলা
  • ১৩ জুন, ২০২১ ১৯:০৬:০১

ছবিঃ সিএনআই

মানিকগঞ্জ প্রতিনিধিঃ আরিচায় একটি মাত্র ফেরি ঘাটের  পন্টুনের রেম ভেঙ্গে যাওয়ায় আরিচা-কাজিরহাট নৌরুটে  ফেরি চলাচল সম্পূর্ণ রুপে বন্ধ রয়েছে।

বিআইডব্লিউটিসি সুত্রে জানা গেছে,  রবিবার বিকাল পোনে ৬টায় আরিচা ফেরি ঘাটের পন্টুনের রেমটি ভেঙ্গে যায়। এতে ফেরি লোড-আনলোড করা সম্ভব হচ্ছেনা। ফলে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। এদিকে ঘাটে ফেরি পারাপারের জন্য পন্যবাহী ট্রাক এবং যাত্রীবাহী প্রাইভেটকার ও মাইক্রোবাস অপেক্ষায় রয়েছে। পন্টুন মেরামত না করা পর্যন্ত ফেরি সার্ভিস চালু করা সম্ভব নয় বলে ফেরি কর্তৃপক্ষ জানিয়েছেন।

আরিচায় পন্টুনের রেম ভেঙ্গে  যাওয় রবিবার বিকাল পোনে  ৬টা থেকে সম্পুর্ণরুপে বন্ধ রয়েছে। এসময় ফেরি বেগম রেকেয়া কাজিরহাট থেকে আরিচা এসে আনলোড না করে যানবাহন বোঝাই করে নোঙর করে থাকতে বাধ্য হচ্ছে। রেম ঠাক না করা পর্যন্ত ফেরি লোড-আনলোড করা সম্ভব না বলে জানিয়েছেন ফেরি কর্তৃপক্ষ।

রবিবার সন্ধ্যায়  এ রিপোর্ট লেখা পর্যন্ত ফেরি চলাচলা বন্ধ রয়েছে। ঘাটে আটকে পড়েছে শত শত যানবাহন ও যাত্রী। ফেরি চালু না হলে ঘাটেই এদেরকে রাত্রিযাপন করতে হবে বলে জানিয়েছেন স্থানীয়রা। চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে  আটকে পড়া এসব যাত্রীদেরকে।

বিআইডব্লিউটিসির ম্যানেজার আবু আব্দুল্লাহ ঘটনার সত্যতা শিকার করে বলেন, পন্টুন মেরামতের চেষ্টা চলছে। মেরামত সম্পুর্ণ হলে পুনরায় ফেরি চলাচল স্বাভাবিক হবে বলে তিনি জানিয়েছেন।

মন্তব্য ( ০)





  • company_logo