• সমগ্র বাংলা

আলাদা বগি লাগিয়ে একাই ঢাকা গেলেন করোনা আক্রান্ত ট্রেন পরিচালক!

  • সমগ্র বাংলা
  • ১৩ জুন, ২০২১ ১০:২৪:৫৮

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ চিত্রা এক্সপ্রেস ট্রেনে আলাদা বগি সংযুক্ত করে তাতে একাই রাজধানী ঢাকায় চিকিৎসার জন্য গেলেন করোনাভাইরাসে আক্রান্ত ট্রেন পরিচালক শরিফুল ইসলাম। শনিবার (১২ জুন) সকালে কোয়ারেন্টাইন বগি হিসেবে খুলনা রেলওয়ে স্টেশন থেকে ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। 

শরিফুল ইসলাম বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের ট্রেন পরিচালকের দায়িত্বে রয়েছেন। তাকে পশ্চিমাঞ্চল রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়।

জানা গেছে, ১০ দিন ধরে জ্বর-ঠান্ডায় ভুগছিলেন শরিফুল ইসলাম। বাসায় থেকে প্রাথমিক চিকিৎসা নিচ্ছিলেন। এরপর ক্রমেই তার অবস্থার অবনতি হতে থাকে। তিন দিন আগে থেকে শুরু হয় কাশির সঙ্গে শ্বাসকষ্ট। বৃহস্পতিবার (১০) বিকেলে নমুনা পরীক্ষা করা হলে শুক্রবার (১১ জুন) দুপুরে করোনা পজিটিভ শনাক্ত হন। 

এরপর খুলনা শহরের বাসায় তিনি চিকিৎসা নিতে থাকেন। কিন্তু শুক্রবার রাত থেকে শ্বাসকষ্ট বেড়ে গেলে ঊর্ধ্বতন কর্মকর্তাদের পরামর্শে রাতেই ঢাকায় নেওয়ার কথা থাকলেও তাকে পরেরদিন সকালে ঢাকায় নেওয়া হয়। রাজধানীর মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ইউনিটে ভর্তি করানো হয়েছে তাকে।

বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের ট্রেন পরিবহন র্কমর্কতা মো. আনোয়ার হোসেন বলেন, কয়েকদিন ধরে জ্বর ঠান্ডায় ভুগছিলেন তিনি। পরে করোনাভাইরাস শনাক্ত হয়। পশ্চিমাঞ্চল রেলওয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তাকে ঢাকায় নেওয়া হয়েছে। চিত্রা এক্সপ্রেসে তার জন্য আলাদা একটি বগি সংযুক্ত করা হয়। 

তিনি বলেন, এটা কোয়ারেন্টাইন কোচ। করোনা আক্রান্ত রোগীদের জন্য এই কোচের ব্যবস্থা করা হয়ে থাকে। ঢাকায় পৌঁছার পর তিনি হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসাধীন রয়েছেন।

মন্তব্য ( ০)





  • company_logo