• সমগ্র বাংলা

নাফ নদীতে ভাসছে আরো দুই জনের লাশ: নারী ও শিশুসহ ৩ রোহিঙ্গার মৃতদেহ উদ্ধার 

  • সমগ্র বাংলা
  • ১২ জুন, ২০২১ ১৮:২৪:৪৪

প্রতীকী ছবি

কক্সবাজার প্রতিনিধি : নাফ নদী থেকে সমজিদা (৩৫) নামের এক রোহিঙ্গা নারীসহ তিন জনের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।  এর মধ্যে অন্য  দু' জন  শিশু। এ ছাড়া নদীতে আরো দু' জনের লাশ ভাসতে দেখেছে জানিয়েছে স্হানীয় জেলেরা৷ 

জানা যায়, ১২জুন (শনিবার) দুপুর দেড়টারদিকে টেকনাফ মডেল থানা ও হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির বিশেষ দল হ্নীলা মৌলভী বাজার সীমান্ত পয়েন্ট হতে বেড়িবাঁধের কিনারায় পানিতে ভাসমান অবস্থায় কুতুপালং ক্যাম্পের আব্দুস সালামের মেয়ে সমজিদা (৩৫) ও 

৬ বছর ও ২ বছরের দুই মেয়ে শিশুর মৃতদেহ উদ্ধার করে। মৃতদেহের সাথে রোহিঙ্গা ক্যাম্পের নিবন্ধন কার্ড পাওয়ায় মৃতদেহ সমুহ রোহিঙ্গা বলে ধারণা করা হচ্ছে। এরপর সুরতহাল রিপোর্ট তৈরীর পর মৃতদেহ পোস্টমর্টেমের জন্য প্রেরণ করা হয়েছে।

এদিকে ঝাঁকি জাল নিয়ে মাছ শিকারী নবী হোসেন নামের এক জেলে জানান,  মিনাবাজারের পূর্বে নাফনদীতে ভাসমান অবস্থায় দু' জন বয়স্ক মহিলার মৃতদেহ দেখতে পায়। তখন আমি ভয়ে চলে আসি। এখন দেখছি পুলিশ এসে এখান থেকেও তিন জনের  মৃতদেহ উদ্ধার করছে।

এই খবর পেয়ে হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী ঘটনাস্থল পরিদর্শন করে সাংবাদিকদের জানান,গত ৩ বছরের অধিক সময় নাফনদীতে মাছ শিকার ও  নৌকা চলাচল বন্ধ থাকার পরেও কিভাবে এসব মৃতদেহ আসে? তা খতিয়ে দেখে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানান।

এই ব্যাপারে টেকনাফ মডেল থানার ওসি মোঃ হাফিজুর রহমান জানান,টেকনাফের নাফনদী হতে ভাসমান অবস্থায়  এক নারী ও দু" শিশুর মৃতদেহ উদ্ধার করে পোস্টমর্টেমের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo