• শিক্ষা

বুটেক্সের ভর্তি দুই মাস পিছিয়ে নতুন তারিখ ঘোষণা

  • শিক্ষা
  • ০৮ জুন, ২০২১ ১৮:০৭:৩৭

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ দেশজুড়ে চলমান করোনা ভাইরাসের ভয়াবহ সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা দুই মাস পেছানো হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামী ২০ আগস্ট বুটেক্সের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (৮ জুন) সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আবুল কাশেমের সভাপতিত্বে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এ ব্যাপারে বুটেক্স উপাচার্য অধ্যাপক আবুল কাশেম বলেন, সীমান্তবর্তী জেলাগুলোতে কঠোর লকডাউন থাকা এবং দেশে চলমান বিধিনিষেধের মেয়াদ বাড়ানোয় আমাদের ভর্তি পরীক্ষা পেছানো হয়েছে। ফলে আগামী ১৮ জুন ভর্তি পরীক্ষা হচ্ছে না।

তিনি বলেন, নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৮ জুনের পরিবর্তে ২০ আগস্ট বুটেক্সের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দু-একদিনের মধ্যেই এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেওয়া হবে।

উল্লেখ্য, গত ৫ এপ্রিল বুটেক্সে ভর্তি আবেদন শুরু হয়ে চলে ১৫ মে পর্যন্ত। আর ২৪ মে ভর্তি পরীক্ষার জন্য আবেদন করা যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ওইদিন থেকে ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড শুরু হয়। সবশেষ গত ৬ জুন পর্যন্ত প্রবেশপত্র ডাউনলোড করার সুযোগ ছিল।

এবার বুটেক্সে মোট আসন সংখ্যা ৬০০। এর বিপরীতে ভর্তিযুদ্ধে লড়বেন ১৬ হাজার ৯৯২ জন শিক্ষার্থী। ফলে প্রতিটি আসনের জন্য ২৮ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

মন্তব্য ( ০)





  • company_logo