• কূটনৈতিক সংবাদ

তিউনিসিয়ায় নিযুক্ত ইরানি রাষ্ট্রদূতের সঙ্গে হামাস প্রতিনিধিদলের সাক্ষাৎ

  • কূটনৈতিক সংবাদ
  • ০২ জুন, ২০২১ ১১:১৭:১৪

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্ক: তিউনিসিয়া সফররত ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের একটি প্রতিনিধিদল তিউনিসিয়ায় নিযুক্ত ইরানি রাষ্ট্রদূত মোহাম্মাদ রেজা রাউফ শেইবানির সঙ্গে সাক্ষাৎ করেছে।

হামাসের মুখপাত্র সামি আবুজুহরি তিউনিসিয়া সফরকারী প্রতিনিধিদলটির নেতৃত্ব দিচ্ছেন। খবর তাসনিম নিউজের। সাক্ষাতে আবুজুহরি ও শেইবানি গাজা উপত্যকার ওপর সাম্প্রতিক ইসরাইলি আগ্রাসনসহ ফিলিস্তিনের সর্বশেষ পরিস্থিতি নিয়ে আলোচনা ও মতবিনিময় করেন।

ইরানি রাষ্ট্রদূত গাজা যুদ্ধে ফিলিস্তিনিদের বিজয়ে প্রতিরোধ আন্দোলনগুলোকে ইরানের পক্ষ থেকে অভিনন্দন জানান। তিনি ফিলিস্তিনিদের পক্ষে তিউনিসিয়াসহ গোটা বিশ্বের আপামর জনসাধারণের সমর্থনকে বিশাল অর্জন হিসেবে উল্লেখ করেন।

তিনি আরও বলেন, এই সমর্থনের বদৌলতে ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠনগুলো শক্তিশালী হয়েছে। অন্যদিকে ফিলিস্তিনি জনগণের ওপর দমনপীড়ন ও গণহত্যা চালানোর কারণে ইহুদিবাদী ইসরাইল বিশ্ববাসীর কাছে ঘৃণীত ও নিন্দিত হয়েছে।

সাক্ষাতে সামি আবুজুহরি ফিলিস্তিনি প্রতিরোধ সংগ্রামীদের প্রতি পৃষ্ঠপোষকতা দেওয়ার জন্য ইরানের সর্বোচ্চ নেতা, সরকার ও জনগণের প্রতি কৃতজ্ঞতা জানান।

হামাসের মুখপাত্র বলেন, সাম্প্রতিক যুদ্ধে প্রতিরোধ যোদ্ধারা বায়তুল মুকাদ্দাসে ইহুদিবাদী ষড়যন্ত্র ব্যর্থ  করে দিয়েছে এবং যুদ্ধের নিয়ন্ত্রণ নিজেদের হাতে নিয়ে তেল আবিবকে যুদ্ধবিরতিতে বাধ্য করেছে।

সাক্ষাৎ শেষে ফিলিস্তিনি নির্যাতিত জনগোষ্ঠীর পক্ষ থেকে কৃতজ্ঞতাস্বরূপ ইরানকে একটি ক্রেস্ট উপহার দেন সামি আবুজুহরি। 

মন্তব্য ( ০)





  • company_logo