• শিক্ষা
  • লিড নিউজ

জবির নতুন উপাচার্য ইমদাদুল হক

  • শিক্ষা
  • লিড নিউজ
  • ০১ জুন, ২০২১ ১৯:৫৩:৪৫

ছবিঃ সিএনআই

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) পঞ্চম উপাচার্য হিসেবে আগামী চার (৪) বছরের জন্য অধ্যাপক ড. মোঃ ইমদাদুল হককে নিয়োগ দেয়া হয়েছে। তিনি সাবেক উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের স্থলাভিষিক্ত হয়েছেন।

মঙ্গলবার (১ জুন) রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মোঃ আবদুল হামিদ এর অনুমোদনক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মো. মাহমুদুল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন, ২০০৯ এর ১০ (১) ধারা অনুসারে ড. মাে ইমদাদুল হক, অধ্যাপক, উদ্ভিদবিজ্ঞান বিভাগ ও ডীন, জীববিজ্ঞান অনুষদ, ঢাকা বিশ্ববিদ্যালয়কে জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা এর ভাইস চ্যান্সেলর পদে নিয়োগ দেয়া হলো।’

পাঁচ শর্তে ইমদাদুল হককে এ নিয়োগ দেয়া হয়েছে। শর্ত গুলো হলাে: ভাইস চ্যান্সেলর হিসেবে তাঁর নিয়ােগের মেয়াদ ৪ (চার) বছর হবে। তবে প্রযােজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়সপূর্তিতে মূল পদে প্রত্যাবর্তনপূর্বক অবসরগ্রহণের আনুষ্ঠানিকতা সম্পালন শেষে উক্ত দােয়ানের অবশিষ্টাংশ পূর্ণ করবেন। ভাইস চ্যান্সেলর পদে তিনি তাঁর বর্তমান পদের সমপরিমাণ বেভাতাদি পাবেন। তিনি বিধি অনুযায়ী পল সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষনিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন এবং মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়ােজনে যে কোনাে সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

চলতি বছরের ১৮ মার্চ শিক্ষা মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো. কামালউদ্দীন আহমদকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্যের দায়িত্ব দেন। এর আগের দিন ১৭ মার্চ অনেকটা অনানুষ্ঠানিকভাবেই বিদায় নেন অধ্যাপক ড. মীজানুর রহমান।

মন্তব্য ( ০)





  • company_logo