• কূটনৈতিক সংবাদ

ফিলিস্তিনের রাষ্ট্রদূতের কাছে ওষুধ হস্তান্তর করলেন মির্জা ফখরুল

  • কূটনৈতিক সংবাদ
  • ২৬ মে, ২০২১ ১৭:২৯:১৮

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্ক: ফিলিস্তিনি জনগণের জন্য ওষুধ পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। এরই ধারাবাহিকতায় বুধবার (২৬ মে) দুপুর আড়াইটায় ঢাকার বারিধারায় ফিলিস্তিনের দূতাবাসে গিয়ে রাষ্ট্রদূত ইউসেফ রামাদানের হাতে ওষুধ সামগ্রী তুলে দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানান। 

এসময় মির্জা ফখরুলের সঙ্গে বিএনপি চেয়ারপারসনের মধ্যপ্রাচ্য বিষয়ক উপদেষ্টা ড. এনামুল হক চৌধুরী ও বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

ওষুধ সামগ্রী হস্তান্তরের পরে বাইরে এসে সাংবাদিকদের সঙ্গে মির্জা ফখরুল বলেন, ফিলিস্তিনের জনগণের ওপরে যে অন্যায়ভাবে আক্রমণ করা হয়েছে নারী ও শিশুসহ দুই শতাধিক মানুষ হত্যা ও অসংখ্য মানুষকে আহত করা হয়েছে। তাদের অনেক বাড়ি-ঘর হাসপাতাল ধ্বংস হয়ে গেছে। আমরা এ বর্বরোচিত হামলার নিন্দা জানিয়েছি। আমরা ফিলিস্তিনের প্রেসিডেন্টকে চিঠি দিয়েছিলাম। আজকে আমরা এখানে এসেছি তাদের জন্য সামান্য কিছু ওষুধ ও চিকিৎসা সামগ্রী নিয়ে। যেগুলো সামান্য হলেও তাদের সংগ্রামে সাহায্য করবে।

তিনি বলেন, আমরা অত্যন্ত দুঃখের সঙ্গে লক্ষ্য করেছি, ফিলিস্তিনের এ যুদ্ধের সময় যখন ফিলিস্তিনিরা তাদের ন্যায়সঙ্গত দাবি নিয়ে যুদ্ধ করছে। সেই সময় সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় পাসপোর্ট থেকে ‘একসেপ্ট ইসরায়েল’ শব্দটি তুলে নেওয়ায় আমরা দুঃখবোধ করছি। আমরা মনে করি, যখন যুদ্ধ-সংগ্রামের সময় গোটা বিশ্ব ফিলিস্তিনের পাশে দাঁড়াচ্ছে সেই সময়ে এটি খুব একটা ভালো কাজ হয়নি।

ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান ধন্যবাদ জ্ঞাপন করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি তার আশু আরোগ্য কামনা করেন।

রাষ্ট্রদূত বলেন, আমাদের ফিলিস্তিনি জনগণ আপনাদের এ সহযোগিতার কথা কখনো ভুলবে না। আমরা বাংলাদেশের জনগণের শুভকামনা করি। একইসঙ্গে আমরা বাংলাদেশের স্থিতিশীলতা, নিরাপত্তা ও সমৃদ্ধি কামনা করছি।

মন্তব্য ( ০)





  • company_logo