• সমগ্র বাংলা

মানবতার বাজারে রেশন কার্ড দেখালেই মিলবে পণ্যদ্রব্য!

  • সমগ্র বাংলা
  • ০৬ মে, ২০২১ ১৪:৫৪:৪৭

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় বরিশালে চালু হয়েছে মানবতার বাজার। বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) উদ্যোগে নগরীর হাসপাতাল রোডের অমৃত লাল দে কলেজ ক্যাম্পাসে এর আয়োজন করা হয়। বৃহস্পতিবার (৬ মে) সকাল ১০টায় এই বাজার শুরু হয়।

আয়োজকরা জানান, দুই ঘণ্টার জন্য প্রতিদিন খোলা থাকবে এই বাজার। সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিনামূল্যে এই বাজার থেকে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী সংগ্রহ করতে পারবে নিম্ন আয়ের মানুষেরা।

বাসদের জেলা কমিটির সদস্যসচিব ডা. মণীষা চক্রবর্তী বলেন, এখান থেকে রেশন কার্ড পদ্ধতিতে অর্থাৎ নগরীর নিম্ন আয়ের মানুষদের আমরা একটি কার্ড দিচ্ছি, সেই কার্ড দেখিয়ে প্রয়োজনীয় পণ্যদ্রব্য তারা নিয়ে যেতে পারেন।

তিনি বলেন, বিগত বছর পুরো লকডাউজুড়ে আমরা এভাবে কয়েক হাজার মানুষকে খাদ্যসহায়তা দিয়েছি। এ বছরও লকডাউন দেওয়া হয়েছে কিন্তু নিম্ন আয়ের মানুষের জন্য সেই অর্থে কোনো খাদ্যসহায়তা দিচ্ছে না সরকার। যত দিন লকডাউন চলবে, তত দিন আমরা মানবতার বাজার চালিয়ে যাব।

বাসদের জেলা কমিটির আহ্বায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমন বলেন, প্রথম দিনে ৩০০ রিকশাশ্রমিক মানবতার বাজার থেকে প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী নিয়েছেন। বাজারে চাল, ডাল, তেল, চিনি, দুধ সেমাইসহ ১০ ধরনের খাদ্যসামগ্রী রাখা হচ্ছে। পর্যায়ক্রমে পণ্যের পরিমাণ ও সংখ্যা বাড়ানো হবে।

মন্তব্য ( ০)





  • company_logo