• অপরাধ ও দুর্নীতি

সাটুরিয়ায় ভোক্তা অধিকারের অভিযান, ছয় প্রতিষ্ঠানকে জরিমানা

  • অপরাধ ও দুর্নীতি
  • ০৪ মে, ২০২১ ১০:৫৬:০৪

ছবিঃ সিএনআই

মানিকগঞ্জ প্রতিনিধিঃ  মানিকগঞ্জের সাটুরিয়াতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান পরিচালনা করে ৬ প্রতিষ্ঠানকে জরিমান করেছে। সোমবার ( ৩ মে) মানিকগঞ্জ ভোক্তা অধিকার অধিদপ্তর সাটুরিয়া উপজেলার বালিয়াটি ও সাটুরিয়া বাজারে এ অভিযান পরিচালনা করেন। মানিকগঞ্জ জেলা প্রশাসক এস এম ফেরদৌস এর নির্দেশনায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মানিকগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল এ অভিযান পরিচালনা করেন। এসময় ভোক্তা অধিকার লঙ্ঘন করায় সাটুরিয়ায় ৬ টি প্রতিষ্ঠানকে ১৬ হাজার টাকা জরিমানা করেন। 

নকল কসমেটিকস বিক্রয়, মূল্য তালিকা প্রদর্শন না করা ও মেয়াদোত্তীর্ণ পণ্য, ধার্যকৃত মূল্যের অধিক মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয় করার অপরাধে এ জরিমানা করা হয়েছে। এছাড়া তরমুজ সহ অন্যান্য ফলের দোকানে মূল্য তালিকা প্রদর্শন করতে নির্দেশনা প্রদান করা হয়েছে।

ভোক্তা অধিকারের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল বলেন, অভিযানে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে বিভিন্ন বাজারে নকল কসমেটিকস সরবরাহকারী চক্রের দুই সদস্যকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মানিকগঞ্জ জেলা কার্যালয়ে ডাকা হয়েছে, এই চক্রটি অতি মুনাফার লোভে দেশের বিভিন্ন জায়গা থেকে সরকারের ভ্যাট ফাঁকি দেয়া (লাগেজ পণ্য) অবৈধ ও নকল প্রসাধনী জেলার বিভিন্ন বাজারে সরবরাহ করে ক্রেতাদের সাথে প্রতারণা করছে, সেই সাথে বাড়াচ্ছে স্বাস্থ্য ঝুঁকি ও, এই চক্র ধরতে অভিযান অব্যাহত থাকবে এবং শ্রদ্ধেয় জেলা প্রশাসক মহোদয় এর নির্দেশনায় কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মানিকগঞ্জ।

বিশেষ সেবা সপ্তাহ( ৩০ এপ্রিল থেকে ৬ মে) উপলক্ষে লিফলেট ও মাস্ক বিতরণ করা হয়েছে। অভিযানে সহযোগিতা করেন সাটুরিয়া উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর নিলুফার ইয়াসমিন ঝর্ণা ও মানিকগঞ্জ আনসার ব্যাটালিয়নের সদস্যগণ। 

মন্তব্য ( ০)





  • company_logo