• অপরাধ ও দুর্নীতি

আশুলিয়ায় দেশীয় অস্ত্রসহ আট জন ছিনতাইকারী আটক 

  • অপরাধ ও দুর্নীতি
  • ০৩ মে, ২০২১ ১২:৫৭:৩৮

ছবিঃ সিএনআই

নিজস্ব প্রতিবেদক : ঢাকা জেলার আশুলিয়ার বাইপাইল ব্রিজ থেকে দেশীয় অস্ত্রসহ আটজন ছিনতাইকারীকে আটক করেছে র‍্যাব-৪। তারা হলেন, আবুল হাসেম (২৮), রাজা মিয়া (৪০), বকুল শাহ (৩৫), কাবুল শেখ (২৫), বাবুল খলিফা (৩৪), তৈয়ব (৫৬), মোঃ জয়নাল আবেদীন (৪০) ও মোঃ তারেক (৩২)। 

র‍্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) এনায়েত কবীর সৌয়েব রোববার (০২ মে) দুপুরে জানান, গোপন তথ্যের ভিত্তিতে দেশীয় অস্ত্রসহ আশুলিয়ার পাইপেল ব্রীজ থেকে শনিবার (০২ মে) সন্ধ্যায় আটজন ছিনতাইকার চক্রের সক্রিয় সদস্যকে আটক করা হয়েছে।

আটককালে তাদের কাছ থেকে  ১টি কাচি, ১টি প্লাস, ২টি সুইস গিয়ার চাকু, ২ টি স্ক্রু ড্রাইভার এবং ছিনতাইকৃত ৪ টি মানিব্যাগ, ৭ টি মোবাইল জব্দ করা হয়েছে। পরবর্তীতে তাদের বিরুদ্ধে আজ (রোববার) আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আটককৃত ছিনতাইকারীদের জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে তিনি জানান, আটককৃত ছিনতাইকারীরা দীর্ঘদিন যাবৎ ৮-১০ জনের দলবদ্ধ হয়ে ঢাকা জেলার সাভার, আশুলিয়া, ধামরাইসহ রাজধানীর বিভিন্নস্থানে রাতের অন্ধকারে সাধারণ মানুষকে ভয়ভীতি দেখিয়ে নগদ টাকা, মোবাইল, স্বর্ণালঙ্কার প্রভৃতি ছিনতাই কার্যক্রম চালিয়ে আসছিলো। বিশেষ ক্ষেত্রে যারা জোড়াজোড়ি করত সে সকল ভূক্তভোগীকে ছিনতাইকারীরা দেশীয় ধারালো অস্ত্র দিয়ে মারাত্মকভাবে রক্তাক্ত জখম করত।

এএসপি জিয়া বলেন, সাম্প্রতিককালে রাজধানীসহ আশেপাশের এলাকায় বিভিন্ন স্থানে ছিনতাইয়ের ঘটনা সংক্রান্তে কয়েকটি অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি বিশেষ গোয়েন্দা টিম ছায়া তদন্তে নামে। 

তদন্তে চাঞ্চল্যকর কিছু তথ্য বের হয়ে আসে যাতে দেখা যায় যে, ঢাকা জেলাসহ রাজধানীর বিভিন্ন পয়েন্টে কিছু সংঘবদ্ধ ছিনতাইকারী চক্র অবস্থান নিয়ে দেশের বিভিন্ন অঞ্চল হতে আসা  অস্তের ভয় দেখিয়ে  সাধারণ মানুষের নিকট হতে ছিনতাইয়ের মাধ্যমে টাকা-পয়সা, মোবাইল সেট, ল্যাপটপসহ সংগে থাকা দামি মালামাল ছিনতাই করে নিচ্ছে। এ ক্ষেত্রে তারা দেশের বিভিন্ন অঞ্চল হতে আসা ব্যবসায়ীদের টার্গেট করে তাদের নিকট হতে লক্ষ লক্ষ টাকা ছিনতাই করে নিচ্ছে। মূলত তারা একটি সংঘবদ্ধ দলে কাজ করে। বিভিন্ন বাস/ট্রাক কাউন্টার/সড়কে এ গ্রুপের তাদের এজেন্ট ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। কোন ধনাঢ্য ব্যক্তি কিংবা ব্যবসায়ী রাজধানীতে প্রবেশ করলে তারা তাদের টার্গেট করে এবং তাদের সুবিধামত নির্ধারিত স্থানে পৌঁছালে আটকপূর্বক সঙ্গে থাকা সমস্ত কিছু ছিনিয়ে নিতো।

 

মন্তব্য ( ০)





  • company_logo