• রাজনীতি

কৃষকের জমির ধান কেটে দিলেন ছাত্রলীগ

  • রাজনীতি
  • ২৯ এপ্রিল, ২০২১ ১২:১০:২৭

ছবিঃ সিএনআই

রংপুর ব্যুরো: রংপুরের মিঠাপুকুর উপজেলার পায়রাবন্দে প্রথমে কৃষক সুধীর চন্দ্র সাধনের দুই বিঘা জমির ধান কেটে মাড়াই করে দিয়েছে জেলা ছাত্রলীগ।করোনায় শ্রমিক সংকটের কারণে জমিতে ধান নষ্ট হচ্ছে কৃষকের।এসব কারনে এ উদ্যোগ ছাত্রলীগের।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকালে ও গতকাল বুধবার দুপুরে জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদি হাসান সিদ্দিকী রনির নেতৃত্বে ওই ইউনিয়নের ইসলামপুর গ্রামের বিভিন্ন কৃষকের ধান কাটা ও মাড়াই শেষে গোলায় তুলে দেয়া হয়েছে।রংপুর জেলা ছাত্রলীগের এমন মহতী উদ্যোগ দেখতে এসময় ওই এলাকায় শতশত মানুষ ভিড় জমান।

স্থানীয় রফিকুল ইসলাম বলেন, প্রতিটি জেলায় জেলায় এমন ছাত্রলীগের প্রয়োজন।দেশকে এগিয়ে নিতে এমন মানবিক ছাত্রলীগের নের্তাকর্মী দরকার।এমন মহতী কাজ করছেন তাদের প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানাই। এই ধান কাটা নয় অন্যন্য কার্যক্রম যেন আগামীতেও অব্যাহত থাকে বলেন স্থানীয়রা। কৃষক সুধীর চন্দ্র সাধনসহ অন্যরা জানান, ভয়াভয় করোনায় বিধিনিষেধের কারণে শ্রমিকদের কাজ কমে গেছে।আর শ্রমিক সংকট এখন গ্রামঞ্চলে।ধান কাটা নিয়ে আমি দুচিন্তায় ছিলাম। ছাত্রলীগের নেতাকর্মীরা আমার দুই বিঘাসহ অন্যদের জমির ধান কেটে মাড়াই করে দিয়েছেন।এতে ভীষণ উপকৃত হয়েছি আমরা গ্রামবাসি।

রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদি হাসান সিদ্দিকী রনি জানিয়েছেন,বাংলার মাটি ও মানুষের প্রতি বঙ্গবন্ধুকন্যার মমতা ও ভালোবাসা যেমন আছে তেমনি তার কর্মীদেরও রয়েছে।দেশ নেত্রীর নির্দেশের প্রতি অগাধ শ্রদ্ধা জানিয়ে ছাত্রলীগ কৃষকের জমির ধান কর্তন করে বাড়িতে তুলে দিয়েছেন। তাই প্রথমে এই গ্রামের সুধীর চন্দ্র সাধনের দুই বিঘা জমির ধান কেটে দিয়েছি।

তিনি আরও বলেন,প্রধানমন্ত্রীর নির্দেশে দিয়েছেন কৃষকের জমির ধান নষ্ট হতে দেওয়া যাবে না এমন খবর আসতেই মুহূর্তেই তৈরি হয়ে যায় শতাধিক ছাত্রলীগ কর্মী।আর কাস্তে হাতে স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া কর্মীরা পুরোদস্তুর কৃষিশ্রমিক হয়ে ধান কেটে মাড়াই করে গোলায় তুলে দেন কৃষকের সোনালী ফসল।তবে এই ধান কাটা উদ্যোগ অব্যাহত থাকবে বলে জানান ছাত্রলীগ।

মন্তব্য ( ০)





  • company_logo