• তথ্য ও প্রযুক্তি
  • লিড নিউজ

এইচআর মার্ট বিডির উদ্যোগে চলছে তিন দিন ব্যাপী ভার্চুয়াল ই-কমার্স সামিট

  • তথ্য ও প্রযুক্তি
  • লিড নিউজ
  • ২৮ এপ্রিল, ২০২১ ২৩:৫৮:১৯

ফাইল ছবি

নিউজ ডেস্কঃ করোনা মহামারীতেও দ্বিগুণ বেগে প্রসারিত হচ্ছে সম্ভাবনাময় ই-কমার্স খাত। ব্যবসার পরিধি বাড়ার সাথে সাথে বাড়ছে দক্ষ জনশক্তির চাহিদা,সৃষ্টি হচ্ছে নতুন নতুন কর্মসংস্থান। এই খাতের দক্ষ জনবল তৈরি ও সামগ্রিক উন্নয়নয়ের লক্ষ্যে এইচআর মার্ট বিডির উদ্যোগে “জব প্রসপেক্টস ইন ই-কমার্স এন্ড আইটি ইন্ডাস্ট্রি “শিরোনামে শুরু হয়েছে তিন দিন ব্যাপী ই-কমার্স সামিট। সামিটে তিন দিনে তিনটি ভিন্ন ভিন্ন বিষয়ের উপড় আলোচনা করা হচ্ছে।

২৬ এপ্রিল হতে শুরু হওয়াএই ভার্চুয়াল সামিটে ১৩ টি ই-কমার্স ও আইটি প্রতিষ্ঠানের সিইও এবং ফাউন্ডারগন ধারাবাহিক ভাবে আলোচনায় অংশ নিবেন।এছাড়াও উপস্থিত থাকবে্ন দেশবরেণ্য ইন্ডাস্ট্রি এক্সপার্ট, উদ্যোক্তা, কর্পোরেট ব্যাক্তিত্ব, সনামধন্য শিক্ষক এবং নিজ নিজ কর্মক্ষেত্রে সফল ব্যক্তিবর্গ ।
 
প্রথম দিনের আলচনায় অংশ নিয়ে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের চীফ স্ট্র্যাটেজিক অফিসার আরিফ জামান বলেন চতুর্থ শিল্প বিল্পব কে মোকাবেলা করার জন্য যে ধরনের দক্ষতা প্রয়োজন আমদের বর্তমান শিক্ষা কারিকুলামে তা অনুপস্থিত, তিনি শিক্ষা কারিকুলাম কে যুগোপোযোগী করে গড়ে তোলার উপড় গুরুত্ব আরোপ করেন।এক প্রশ্নের জবাবে ই-ক্যাবের কর্পোরেট এফেয়ারস ডিরেক্টর আসিফ আহনাফ বলেন কভিড-১৯ এর কারনে যখন গতানুগতিক ব্যবসা পদ্ধতি মুখ থুবড়ে পড়ছে সেখানে ই-কমার্স খাতে খুলছে সম্ভাবনার সোনালি দুয়ার। তিনি আরো জানান ২০২০ সালেই দেশের ই কমার্স খাতের আকার বেড়েছে ১৬৬ শতাংশের বেশি,২০২৩ সাল নাগাদ এই খাতের আকার দাঁড়াবে ৩ বিলিয়ন ডলারেও বেশি। তাই, এই সেক্টরে সৃষ্টি হওয়া কর্মসংস্থানে যেন তরুণরা নিজেদের মেলে ধরতে পারে সেই লক্ষ্যেই এখন থেকেই পদক্ষেপ গ্রহন করা উচিত। এছাড়াও আলোচনায় অংশ নেন এডফিনিক্স এর সিইও লুথফি চৌধুরী, খাশফুডের ম্যানেজিং ডিরেক্টর হাবিবুল মুস্তফা এবং প্রভাতী কুরিয়ারের ম্যানেজিং ডিরেক্টর মোঃ আশিকুর রহমান বক্তারা চাকুরী প্রত্যাশীদের কে বিভিন্ন আইটি এবং ডিজিটাল মার্কেটিংকের উপর দক্ষতা অর্জনের পরামর্শ দেন।

দেশের ক্রমবর্ধমান ই-কমার্স খাত ও আইটি ইন্ডাস্ট্রি নিয়ে আয়োজিত এই সামিটে মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে চ্যানেল আই, নিউজ পার্টনার পিবিএন২৪ ডটকম। এছাড়াও ইয়ুথ এংগেইজমেন্ট পার্টনার হিসেবে থাকছে ই-ক্যাব ইয়ুথ ফোরাম,ওয়াইডিএ, অরগানিজিং পার্টনার ই- ক্লাব , স্টার্টআপ খুলনা, ডিজিটাল মার্কেটিং পার্টনার এডফিনিক্স,আইটি পার্টনার ডায়না হোস্ট, কমিউনিটি পার্টনার কো-ওয়ার্ক, এসোসিয়েট পার্টনার মশলার হাট এবং ক্লাব পার্টনার হিসেবে থাকছে ডুয়েট ক্যারিয়ার এন্ড রিসার্চ ক্লাব। আগামী ২৮ এপ্রিল এবং ৩০ এপ্রিল যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় দিনের সেসন অনুষ্ঠিত হবে যেখানে আলোচক হিসেবে থাকবেন বিডিজবস ডট কমের সিইও ফাহিম মাশরুর, পিকাবোর সিইও মরিন
তালুকদার, ব্রেইনস্টেশন২৩ এর সিইও রাইসুল কবির, চ্যানেল আইয়ের জ়েনারেল ম্যানাজার আজিম
হোসেন সহ আরো অনেক ইন্ডাস্ট্রি এক্সপার্ট ও উদ্যোক্তা ।

মন্তব্য ( ০)





  • company_logo