• খেলাধুলা

শত বছরের পুরনো রেকর্ড ভাঙলেন তামিম

  • খেলাধুলা
  • ২৬ এপ্রিল, ২০২১ ১৩:৪০:৫০

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: ক্যান্ডির পাল্লেকেলেতে বাংলাদেশ-শ্রীলঙ্কার প্রথম টেস্ট নিষ্প্রাণ ড্র দিয়ে শেষ হয়েছে। তবে এই ম্যাচে ছিল বেশকিছু ব্যক্তিগত অর্জন। তেমনই এক বিরল মাইলফলক ছুঁয়েছেন ওপেনার তামিম ইকবাল। ভেঙে দিয়েছেন শত বছরের পুরনো রেকর্ড।

লঙ্কানদের বিপক্ষে প্রথম ইনিংসে তামিমের সেঞ্চুরি হয়নি ১০ রানের জন্য। ৯০ রানে থেমে যায় তার ইনিংস। এরপর দ্বিতীয় ইনিংসে ওয়ানডে মেজাজে খেলছিলেন। এগোচ্ছিলেন সেঞ্চুরির দিকে। তবে তাতে বাগড়া দেয় বৃষ্টি। ৭৪ রানে অপরাজিত থেকে ম্যাচ শেষ করতে হয়।

সেঞ্চুরি হাতছাড়া হওয়ার আক্ষেপ থাকলেও তামিম ইকবাল গড়েছেন অন্য একটি কীর্তি। শত বছরের বেশি সময় টিকে থাকা একটি রেকর্ড ভেঙেছেন। টেস্টের শেষ দিনে বাংলাদেশের দ্বিতীয় ইনিংসে তামিম দ্রুত গতিতে রান তুলছিলেন। বাংলাদেশের দলীয় ৫২ রানের সময় তামিমের নাম পাশের ছিল ৫০ রান। দলীয় ও ব্যক্তিগত রানের পার্থক্য মাত্র ২ রান। আর এটিই সবচেয়ে কম ব্যবধানের রেকর্ড। যা ১৩১ বছরের পুরনো।

এর আগে ১৮৯০ সালে প্রথম হয়েছিল এই রেকর্ড! ওই বছরের অ্যাশেজের প্রথম টেস্টে লর্ডসে অস্ট্রেলিয়ান ওপেনার জন লায়ন্স যখন ফিফটি করেছিলেন, দলের রান ছিল তখন ৫৫। ব্যবধান ছিল ৫ রানের।

মন্তব্য ( ০)





  • company_logo