• তথ্য ও প্রযুক্তি

মুঠোফোনের অফার মেসেজ বন্ধ করার কৌশল

  • তথ্য ও প্রযুক্তি
  • ২৫ এপ্রিল, ২০২১ ১১:২৫:০৩

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ প্রায় প্রতিনিয়তই মুঠোফোন অপারেটর কোম্পানিগুলো গ্রাহকদের মোবাইলে প্রমোশনাল বা অফার মেসেজ পাঠায়। যার অধিকাংশ মেসেজই গ্রাহক ইতিবাচকভাবে গ্রহণ করেন না। তবে সম্প্রতি বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব অফার মেসেজ বন্ধ করার কৌশল বাতলে দিয়েছে।

বিজ্ঞপ্তিতে গ্রামীণফোন, বাংলালিংক, রবি ও এয়ারটেল গ্রাহকদের অফার মেসেজ বন্ধ করার উপায় বলে দেওয়া হয়।

যেভাবে অফার মেসেজ বন্ধ করবেন

গ্রামীণফোন গ্রাহকরা অফার মেসেজ বন্ধ করতে পারবেন *১২১*১১০১# এই নম্বরে ডায়াল করে। আর পুনরায় অফার মেসেজ চালু করতে *১২১*১১০২# এই নম্বরে ডায়াল করতে হবে। এছাড়া বাংলালিংক গ্রাহকদের অফার মেসেজ বন্ধ করতে *১২১*৭*১*২*১# নম্বরে ডায়াল করতে হবে। আর রবি ও এয়ারটেল গ্রাহকরা *৭# নম্বরে ডায়াল করে অফার মেসেজ বন্ধ করতে পারবেন।

প্রমোশনাল মেসেজ আসা বন্ধ না হলে মেসেজের নোটিফিকেশনও বন্ধ করা যায়। এ জন্য স্মার্টফোনের মেসেজ অ্যাপের মধ্যে দেওয়া ফিচার ব্যবহার করে যে কোনো সিমের অফার মেসেজ নোটিফিকেশন বন্ধ করা সম্ভব। শাওমি ফোনের মেসেজ অ্যাপের মধ্যে কি ওয়ার্ড ধরে এবং নম্বর ধরে মেসেজ স্প্যাম মার্ক করা যায়, যার ফলে মেসেজগুলো আর ইনবক্সে আসে না। এছাড়া অন্যান্য ফোনেও এরকম ফিচার পাবেন। পাশাপাশি থার্ড-পার্টি অ্যাপের মাধ্যমেও এটা করতে পারবেন।

মন্তব্য ( ০)





  • company_logo