• জাতীয়

এক সপ্তাহে মেট্রোরেলের ৪৮ জনের করোনা শনাক্ত

  • জাতীয়
  • ০৯ এপ্রিল, ২০২১ ১৯:২৮:২০

ছবিঃ সিএনআই

নিউজ ডেস্কঃ করোনার প্রভাব মেট্রোরেল প্রকল্পে। এক সপ্তাহে অন্তত ৪৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। এতে পিছিয়ে যেতে পারে উদ্বোধন। তবে কর্তৃপক্ষ বলছে থামবে না প্রকল্পের কাজ। এদিকে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত এ পথের অগ্রগতি ৮৫ শতাংশ।

দেশে আঘাত হেনেছে করোনার দ্বিতীয় ঢেউ। তার আঁচ লেগেছে মেট্রোরেল প্রকল্পেও। এই দফায় প্রকল্পের ৪৮ জন আক্রান্ত হয়েছে করোনায়। এ পর্যন্ত আক্রান্ত মোট ৫১৮ জন। প্রকল্পে ৭ হাজার কর্মী কাজ করছে। যার মধ্যে ছয় হাজার বাংলাদেশি। বাকি এক হাজার বিদেশি কর্মী।

চলমান করোনা পরিস্থিতি মোকাবিলায় প্রথম পর্যায়ে গাবতলী কনস্ট্রাকশন ইয়ার্ডে ১০টি শয্যা ও উত্তরার পঞ্চবটি কনস্ট্রাকশন ইয়ার্ডে ১৩টি শয্যার আরেকটি ফিল্ড হাসপাতাল চালু করা হয়েছে। প্রয়োজনে এই দুটি হাসপাতালে শয্যা সংখ্যা আরও বাড়ানোর কথা জানান প্রকল্পটির ব্যবস্থাপনা পরিচালক। তবে কর্মীদের আক্রান্ত হওয়ার বিষয়টি প্রকল্পের কাজের ওপর কোনো প্রভাব পড়বে না বলে জানান তিনি। কাজ চলছে দুই শিফটে।

মেট্রোরেলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক বলেন, গত সপ্তাহে আমাদের ৪৮ জনের করোনা হয়েছে। গত বছর এভাবে আক্রান্ত হয়নি। আমাদের নিজেস্ব ২৪ বেডের হাসপাতাল আছে। দরকার হলে তা আরও বাড়াতে হবে। 

উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত প্রকল্পের অগ্রগতি ৬২ শতাংশ। আর প্রকল্পের অগ্রগতি ৮৫ শতাংশ।

প্রকল্প ব্যবস্থাপনা পরিচালক জানালেন পরিবর্তিত এই পরিস্থিতিতে চলতি বছর না হলে ২০২২-এর জুনে হতে পারে উদ্বোধনের আনুষ্ঠানিকতা।

চলতি মাসের ২৩ তারিখেই মেট্রোরেলের প্রথম কোচ ঢাকা এসে পৌঁছাবে বলেও জানান ব্যবস্থাপনা পরিচালক।

মন্তব্য ( ০)





  • company_logo