• সমগ্র বাংলা

ফটিকছড়িতে পঁয়তাল্লিশ কোটি টাকা ব্যয়ে ২৮টি প্রকল্পের শুভ উদ্বোধন 

  • সমগ্র বাংলা
  • ১৭ ফেব্রুয়ারী, ২০২১ ১২:০৪:২১

ছবিঃ সিএনআই

চট্টগ্রাম (উত্তর) প্রতিনিধিঃ চট্টগ্রাম ফটিকছড়ি উপজেলার ২নং দাঁতমারা ইউনিয়নে বিগত ছয় মাসে ৪৫,১০,০১,৯৮৩ (পঁয়তাল্লিশ কোটি দশ লক্ষ এক হাজার নয়শত তিরাশি) টাকা ব্যয়ে ২৮টি উন্নয়ন প্রকল্পের শুভ উদ্বোধন উপলক্ষে মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারী) দাঁতমারা ইউনিয়ন পরিষদের মাঠে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

আলোচনা সভায় দাঁতমারা ইউপির চেয়ারম্যান মোহাম্মদ জানে আলমের সভাপতিত্বে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের শুভ উদ্বোধন করেন চট্টগ্রাম-২ ফটিকছড়ি আসনের জাতীয় সংসদ সদস্য, বাংলাদেশ তরীকত ফেডারেশন (বিটিএফ) এর চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী। 

এসময় তিনি বলেন, ফটিকছড়ির কোন মানুষ যাতে গৃহহীন না থাকে; সে জন্য আমি মুজিব বর্ষে ফটিকছড়িতে ২২ হাজার ভূমি ও গৃহহীন পরিবারকে ঘর এনে দিতে চাই। এ জন্য আমি প্রধানমন্ত্রীর সহায়তা চাই। তিনি বলেন, সীমান্তে মাদক আর চোরাকারবারি চলতে দেয়া যাবে না। পুলিশ আর বিজিবি যৌথভাবে তাদের প্রতিহত করতে হবে। নইলে আমি উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে ব্যবস্থা নিতে বলবো। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে তিনি বলেন, আপনারা যোগ্য প্রার্থীকে নৌকা প্রতীক দিবেন, না হয়- আপনাদের সাথে আমি নাই। ইউনিয়ন পরিষদ ও উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দরা বিবাদে না গিয়ে এক হয়ে যান। তাহলে আমাদের থেকে শক্তিশালী আর কেউ হতে পারবে না।

এ অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান হোসাইন মুহাম্মদ আবু তৈয়ব। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ সায়েদুল আরেফিন, মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন্নাহার মুক্তা, ভাইস চেয়ারম্যান এডভোকেট ছালামত উল্লাহ চৌধুরী শাহীন, ভূজপুর থানার ওসি শেখ আব্দুল্লাহ, উপজেলা প্রকৌশলী এস.এম হেদায়েত প্রমুখ। 

উল্লেখ, বিগয় ছয় মাসে পঁয়তাল্লিশ কোটি টাকার উন্নয়ন প্রকল্প ছাড়াও দাঁতমারা ইউনিয়নে এলজিএসপি, হতদরিদ্র কর্মসূচী, উন্নয়ন তহবিল, এডিবি, টি.আর কাবিখা, ১%, ইত্যাদি ছোটখাটো খাতে প্রায় এক কোটি টাকার ওপর উন্নয়ন কাজ সম্পন্ন হয় ও দাঁতমারা ইউনিয়নে ৫ অর্থ বছরে ১৮৫ কিলোমিটার নতুন বিদ্যুৎ লাইন ১৮৫×১৫,০০,০০০=২৭,৭৫,০০,০০০ (সাতাশ কোটি পঁচাত্তর লক্ষ) টাকা ব্যয়ে সম্প্রসারণ করা হয়।

 

মন্তব্য ( ০)





  • company_logo