• সমগ্র বাংলা

কুষ্টিয়ায় বৈদ্যুতিক খুুঁটির চাপায় ভ্যানচালক নিহত

  • সমগ্র বাংলা
  • ১০ ফেব্রুয়ারী, ২০২১ ১৯:০০:১৬

প্রতীকী ছবি

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার মিরপুরে পল্লী বিদ্যুৎ বিভাগের ১১ কেভি বিদ্যুৎ লাইনের খুঁটি স্থাপনের সময়ে অসাবধানতাবসত খুঁটি পড়ে গিয়ে আকরাম হোসেন (৩০) নামে এক ভ্যান চালকের মুত্যু হয়েছে। বুধবার (১০ ফেব্রুয়ারি ) দুপুরে কুষ্টিয়ার মিরপুর উপজেলার পোড়াদহ ইউনিয়নের সরূপদহ এলাকায় এঘটনায় নিহত আকরাম হোসেন স্থানীয় মন্ডলপাড়ার বাসিন্দা ইমান আলীর ছেলে।

স্থানীয় প্রত্যক্ষদর্শী সূত্রে জানায়, বুধবার সকাল থেকে সরূপদহ এলাকায় পল্লী বিদ্যুতের খুঁটি পরিবর্তনের কাজ চলছিলো। এসময় ঐ পথ দিয়ে ভ্যান চালক আকরাম হোসেন ভ্যান চালিয়ে যাচ্ছিলেন। একটি খুঁটি স্থাপন করার সময় হঠাৎ শ্রমিকদের অসাবধানতায় খুঁটিটি পড়ে যায় এবং খুঁটিটি আকরাম হোসেনের মাথায় পড়লে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

স্থানীয়দের অভিযোগ, ঠিকাদারী প্রতিষ্ঠান অদক্ষ শ্রমিক দিয়ে এমন ঝুঁকিপূর্ণ কাজ করানোর ফলে এমন প্রাণহানির ঘটনা প্রায়ই ঘটে। কুষ্টিয়া পল্লী বিদ্যুৎ সমিতি সুত্রে জানা যায়, কুষ্টিয়া পল্লী বিদ্যুৎ সমিতির আওতায় মিরপুর উপজেলার উক্ত এলাকায় ১১ কেভি বিদ্যুৎ লাইনের আপ গ্রেডেশনের কাজ চলাকালীন সময়ে বৈদ্যুতিক খুঁটি স্থাপনের জন্য কাজ করছিলো বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স হাসি এন্টারপ্রাইজ।

মেসার্স হাসি এন্টারপ্রাইজ ঠিকাদার মোজাম্মেল হক জানান, সরূপদহ এলাকায় ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স হাসি এন্টারপ্রাইজ এর ২২জন লোক কাজ করছিলো। বৈদ্যুতিক খুঁটি পড়ে স্থানীয় একজন মারা গেছে বিষয়টি আমি শুনেছি। আমি ঘটনাস্থলে যাচ্ছি। একাজে আমার ঠিকাদারি প্রতিষ্ঠানের দক্ষতা নাই এমন অভিযোগ ঠিক নয়। দক্ষতা ও সক্ষমতা আছে বলেই কর্তৃপক্ষ আমাদের এই কার্যাদেশ দিয়েছে।

কুষ্টিয়া পল্লী বিদ্যুৎ সমিতির সচিব কাঞ্চন কুমার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, যদি অদক্ষ শ্রমিক দিয়ে কাজ এবং ঠিকাদারী প্রতিষ্ঠানের কোন গাফিলতি থাকে তাহলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য ( ০)





  • company_logo