• খেলাধুলা

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে মুশফিকের সামনে নতুন চ্যালেঞ্জ

  • খেলাধুলা
  • ২৩ নভেম্বর, ২০২০ ১৮:০৩:০৫

ছবিঃ সংগৃহীত

 

স্পোর্টস ডেস্কঃ প্লেয়ার্স ড্রাফটে প্রথম ডাকেই মুশফিকুর রহিমকে দলে টেনেছে বেক্সিমকো ঢাকা। তার পেছনে যুক্তিও দেখিয়েছিলেন দলটির কোচ খালেদ মাহমুদ সুজন। দলের আস্থার প্রতিদান দিতে চান অভিজ্ঞ এই ক্রিকেটার।

সুযোগ ছিল প্রথম ডাকেই সাকিব আল হাসান কিংবা তামিম ইকবাল অথবা মাহমুদউল্লাহ রিয়াদকে দেওয়া নেওয়ার। তবে সবাইকে ছাপিয়ে দলের কোচ সুজনের আস্থা ছিল মুশফিকের উপরেই।

যার কারণে প্রথম ডাকেই মুশফিককে দলে ভেড়ায় ঢাকা। প্রত্যেক ম্যাচে মুশফিকের জিততে চাওয়া মানসিকতা, দলের প্রতি তার আত্মনিবেদন বেশি আকৃষ্ট করেছে ঢাকাকে।

ফ্র্যাঞ্চাইজির এই আস্থার প্রতিদান দিতে প্রস্তুত দলটির অধিনায়ক মুশফিকুর রহিম। সেই সাথে আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে নতুন চ্যালেঞ্জও দেখছেন এই অভিজ্ঞ ক্রিকেটার। মিডিয়ার সঙ্গে আলাপকালে তিনি জানান, সেই চ্যালেঞ্জ নিতেও প্রস্তুত তিনি।

“অনেকবারই বলেছি ঢাকার হয়ে এটাই আমার প্রথমবার। সবারই স্বপ্ন থাকে এমন বড় বড় টিমে খেলার বিশেষ করে ঢাকায়। আমি খুব ভাগ্যবান যে তারা এবার আমাকে নিয়েছে। আমি চেষ্টা করবো আমার সামর্থ্য অনুযায়ী প্রতিদান দেওয়ার।”

তিনি আরও যোগ করেন, “অধিনায়কত্বের ব্যাপারটা অনেক সময় নির্ভর করে ফ্র্যাঞ্চাইজিরা কী চায়। প্রেসিডেন্টস কাপ বা অন্যান্য সময় বোর্ডের অধীনে তারা মনে ইয়াং কিছু প্লেয়ার আছে তাদের সুযোগ দিলে জাতীয় দল কিংবা ভবিষ্যতে ভালো হতে পারে। এখন তারা মনে করেছে যে আমি হয়তো সঠিক ব্যক্তি যে গাইড করতে পারে। এই জন্যই নেয়া আসলে। এটাও একটা চ্যালেঞ্জ ক্যাপ্টেন হিসেবে নাম্বার ওয়ান করা। ইনশাআল্লাহ সেই চ্যালেঞ্জ নেয়ার জন্য আমি প্রস্তুত।”

উল্লেখ্য, বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের উদ্বোধনী ম্যাচে মিনিস্টার গ্রুপ রাজশাহীর বিপক্ষে মাঠে নামবে মুশফিকের বেক্সিমকো ঢাকা।

মন্তব্য ( ০)





  • company_logo