• প্রশাসন

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীকে স্মরণীয় করে রাখতে সেনাবাহিনীর সাইক্লিং এক্সপেডিশনের উদ্বোধন

  • প্রশাসন
  • ০৮ নভেম্বর, ২০২০ ১৮:৩৪:৪৬

ছবিঃ সিএনআই

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি : তেঁতুলিয়া থেকে টেকনাফ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীকে স্মরণীয় করে রাখতে বাংলাদেশ সেনাবাহিনী ‘মুজিব বর্ষ সাইক্লিং এক্সপেডিশন-২০২০’ এর যাত্রা শুরু করলো। রবিবার সকাল ১০টায় পঞ্চগড়ের বাংলাবান্ধা জিরোপয়েন্ট বাংলাদেশ সেনাবাহিনীর সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠিত হয় ফ্ল্যাগ অব অনুষ্ঠান। অনুষ্ঠানের শুভ সূচনালগ্নে শান্তির পায়রা ও বেলুন উড়িয়ে শুভ উদ্বোধন করেন এসপিপি, এনডিইউ, এএফডব্লিউসি, পিএসসি, জি,জিওসি, রংপুর এরিয়ার ৬৬ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো. নজরুল ইসলাম। 

সেনাবাহিনী সূত্র জানান, ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২৬ মার্চ ২০২১ পর্যন্ত সময়কালকে ‘মুজিববর্ষ’ হিসেবে উদযাপনের সিদ্ধান্ত নেন বাংলাদেশ আওয়ামীলীগ
নেতৃত্বাধীন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। তারই ধারাবাহিকতায় তেঁতুলিয়া হতে টেকনাফ পর্যন্ত সাইকেলে দীর্ঘ পথ পাড়ি দেবার সেনাবাহিনীর দু:সাহসিক প্রয়াস। এ সাইকেল যাত্রায় অংশ নেন অদম্য একশো সাহসী সেনা সাইক্লিষ্ট। তারা পাড়ি দিবেন ১ হাজার ১০ কিলোমিটার দীর্ঘ পথ। আগামী ৩ ডিসেম্বর তারা টেকনাফ পৌছাবে। পথে পথে সেনাবাহিনীর এই সাইক্লিস্টরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নানা অবদানের কথা তুলে ধরবেন। একই সাথে একাত্তরের চেতনাকে মহিমান্বিত করে তোলার জন্য সব সময় ৭১ জন সাইক্লিষ্ট এ অপরাজেয় সাইক্লিং এক্সপেডিসন চলমান থাকবে।

উদ্বোধনী অনুষ্ঠানে রংপুর ৬৬ পদাতিক ডিভিশনের এরিয়া কমান্ডার মেজর জেনারেল নজরুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে স্মরণ করে এবং জাতির পিতার আদর্শকে সবার মাঝে ছড়িয়ে দেয়ার উদ্দেশ্যেই এই সাইকেল যাত্রা। উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ২২২ পদাতিক ব্রিগেডের কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মোঃ মাহাবুবুর রহমান সিদ্দিকী, রামৃু ১০ আর্টিলারি বিগ্রেডের কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মোঃ ওমর সাদি, রংপুর রিজিওন কমান্ডার ব্রিগ্রেডিয়ার জেনারেল মোঃ কায়সার হাসান মালিক, পঞ্চগড়ের জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার ইউসুফ আলী, পঞ্চগড় ১৮ বিজিবির অধিনায়ক ল্যাপ্টেন্যান্ট কর্নেল মো: আনিছুর রহমানসহ সেনাবাহিনী, বিজিবি, পুলিশের বিভিন্ন কর্মকর্তা ও সদস্যরা উপস্থিত ছিলেন।

মন্তব্য ( ০)





  • company_logo