• খেলাধুলা

১৫ নভেম্বর শুরু হবে ৫ দলের টি-২০ টুর্নামেন্ট, খেলবেন সাকিব

  • খেলাধুলা
  • ২৬ অক্টোবর, ২০২০ ১২:০৭:২৭

ছবিঃ সংগৃহীত

 

স্পোর্টস ডেস্কঃ বিসিবি প্রেসিডেন্টস কাপ শেষ। এই টুর্নামেন্ট শেষ হতে না হতেই আলোচনার টেবিলে চলে এলো টি-টোয়েন্টি টুর্নামেন্ট। তবে টুর্নামেন্টটি কি করপোরেট নাকি এমনি টি-টোয়েন্টি আসর হবে- তা নিয়েই শঙ্কা-সংশয়। নানা আলোচনা, গুঞ্জন।

আগে থেকেই বিসিবি জানিয়ে আসছিল, করপোরেট না হোক, ৫ দলের একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করা হবে। অবশেষে সেই টুর্নামেন্টের দিন তারিখ ঘোষণা করে দিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

কি ধরনের টুর্নামেন্ট হবে, সেটা এখনও নিশ্চিত নয়। তবে, ৫ দলের টি-টোয়েন্টি টুর্নামেন্ট শুরু হবে ১৫ নভেম্বর। বিসিবি সভাপতি সঙ্গে জানিয়ে দিলেন, এই টুর্নামেন্টে খেলবেন সাকিব আল হাসান। কারণ, তার আগেই আন্তর্জাতিক ক্রিকেটে নিষেধাজ্ঞা মুক্ত হয়ে যাবেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

গতকাল মিরপুরে বিসিবি প্রেসিডেন্টস কাপের ফাইনালের পুরস্কার বিতরণের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি সেখানে দাঁড়িয়ে বলেন, ‘১৫ নভেম্বর শুরু হবে ৫ দলের টি-টোয়েন্টি টুর্নামেন্ট। টুর্নামেন্টটা করপোরেট হবে কি না, সেটা নিশ্চিত নয়।’

বিসিবি সভাপতি জানালেন, কিছু স্পন্সর আছে যারা এই টুর্নামেন্টে আমাদের সঙ্গে থাকতে চায়। তবে তারা বিপিএলের কোনো স্পন্সর নয়। এরা নতুন। এ কারণে বিসিবি সভাপতি জানালেন, যদি ৫ দলের জন্য স্পন্সর পাওয়া যায়, তাহলে এটা করপোরেট লিগ হতে পারে।

বিসিবি সভাপতি বলেন, ‘আমি সেই স্পন্সরদের সঙ্গে বসবো। তারা যদি চায়, তাহলে প্লেয়ার ড্রাফট হতে পারে। না হয়, বিসিবিই খুব দ্রুততার সঙ্গে ৫টি দল তৈরি করে দেবে। তবে আমি ব্যক্তিগতভাবে, বর্তমান পরিস্থিতিতে প্লেয়ার ড্রাফট করতে রাজি নই।’

বিসিবি সভাপতি জানিয়ে দিলেন, ৫ দলের এই টি-টোয়েন্টি টুর্নামেন্টে কোনো বিদেশি ক্রিকেটারকে খেলানো হবে না। যদিও প্রথমদিকে চিন্তা করা হয়েছিল বিদেশি ক্রিকেটারদের খেলানোর ব্যাপারে। কিন্তু করোনা পরিস্থিতিতে বিদেশি ক্রিকেটারদের এনে খেলানোর ঝুঁকি নিতে রাজি নয় বিসিবি।

একই সঙ্গে বিসিবি সভাপতি জানিয়ে দিলেন, এই টুর্নামেন্টে খেলবেন সাকিব আল হাসান। ২৯ অক্টোবর নিষেধাজ্ঞামুক্ত হচ্ছেন সাকিব। এরপর ঘরোয়া এবং আন্তর্জাতিক- সব ধরনের ক্রিকেটেই অংশ নিতে পারবেন তিনি। পাপন বলেন, ‘সাকিব এই টুর্নামেন্টে খেলবে। ১০ নভেম্বরের মধ্যে দেশে ফিরে আসবে সে।’

মন্তব্য ( ০)





  • company_logo