• সমগ্র বাংলা

পাবনায় চলতি মৌসুমে সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রিতে পৌঁছাল

  • সমগ্র বাংলা
  • ২১ এপ্রিল, ২০২৪ ১৯:২৭:৪২

প্রতীকী ছবি

পাবনা প্রতিনিধিঃ দিন যতোই যাচ্ছে তাপদাহের তীব্রতা ততোই বাড়ছে পাবনায়। আগের দিনের তাপমাত্রা ছাড়িয়ে যাচ্ছে দিনের তাপমাত্রা। তীব্র দাবদাহে পুড়ছে গোটা পাবনা জেলা। অসহনীয় গরমে অতিষ্ঠ জেলার জনজীবন।

রবিবার (২১ এপ্রিল) পাবনার ঈশ্বরদীতে ৪২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে, যা পাবনা জেলায় চলতি মৌসুমের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা। এর আগেরদিন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৪১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

ঈশ্বরদী আবহাওয়া অফিসের সহকারী পর্যবেক্ষক নাজমুল হক রঞ্জন জানান, ঈশ্বরদীতে ৪২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এটিই চলতি মৌসুমের সর্বোচ্চ। এ তাপমাত্রা আরও বাড়ার শঙ্কা রয়েছে। সেই সেঙ্গ জেলায় অতি তীব্র তাপদাহ বয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, ‘দেশের সর্বোচ্চ তাপমাত্রা এখনই বলা যাচ্ছে। সন্ধ্যার পর অন্যান্য জেলার তথ্য নিয়ে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের সন্ধ্যাকালীন বিজ্ঞপ্তিতে বিস্তারিত জানানো হবে।’

তীব্র গরমে মানুষের দৈনন্দিন কাজ ব্যাহত হচ্ছে। বিশেষ করে কৃষক, রিকশাচালক, ভ্যানচালক, ইটভাটার শ্রমিকসহ দিনমজুরদের জন্য অসহ্য হয়ে পড়েছে। এছাড়াও তীব্র গরমে ডায়রিয়াসহ নানা রোগে আক্রান্ত হচ্ছে শিশুসহ সব বয়সের মানুষ।

মন্তব্য ( ০)





  • company_logo