• অপরাধ ও দুর্নীতি
  • লিড নিউজ

দিনাজপুরে নাশকতা মামলায় জামায়াত শিবিরের ১৭ নেতাকর্মী কারাগারে 

  • অপরাধ ও দুর্নীতি
  • লিড নিউজ
  • ১৬ এপ্রিল, ২০২৪ ১৯:৪১:০৪

প্রতীকী ছবি

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরে নাশকতার মামলায় জামায়াত শিবিরের জেলার ৩ টি উপজেলায় ১৭ জন নেতাকর্মীকে জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালতের বিচারক।  

কোর্ট পুলিশ পরিদর্শক এ.কে. এম লিয়াকত আলী জানান, নাশকতার মামলায় জামিন আবেদনসহ আজ মঙ্গলবার দুপুরের দিকে জেলা ও দ্বায়রা জজ আদালতে আত্মসমর্পণ করেন হাকিমপুর, ঘোড়াঘাট এবং নবাবগঞ্জ উপজেলার জামায়াত শিবিরের ১৭ জন নেতাকর্মী। আবেদন নামঞ্জুর করে তাদেরকে জেলা কারাগারে প্রেরনের আদেশ দেন জেলা ও দ্বায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ যাবিদ হোসেন।

 অভিযুক্তদের বিরুদ্ধে গত বছরের অক্টোবর এবং নভেম্বর মাসে সরকার বিরোধী আন্দোলনের নামে জ্বালাও পোড়াও এবং অগ্নি  সংযোগ করে সাধারণ মানুষের জান মালের ক্ষতিসাধন করেছিল। তারা সরকার বিরোধী বিভিন্ন কর্মকাণ্ডের সাথে জড়িত থাকার অপরাধে পুলিশ তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ওই ৩ টি থানায় নাশকতার মামলা রুজু করেছিল। ওইসব মামলায় তদন্ত করে জামাত শিবিরের নেতাকর্মীদেন বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র ( চার্জশীট) পেশ করেছেন তদন্ত কর্মকর্তা। আসামিরা পলাতক থাকায় তাদের বিরুদ্ধে জেলা ও দায়রা আদালত হতে গ্রেফতারী পরোয়ান  জারি করা হয়েছিল। জামিন আবেদনসহ আজ মঙ্গলবার দুপুরে আইনজীবীর মাধ্যমে দিনাজপুর জেলা ও আদালতে আত্মসমর্পণ করেন তারা। 

কারাগারে পাঠানো অভিযুক্তরা হলেন নবাবগঞ্জ উপজেলার জামাতের রোকন মুশফিকুর রহমান (৪৫) গোলাম মোস্তফা (৪২) মতিউর রহমান (৪০) নজিবর রহমান (২৮) মাওলানা শফিকুল ইসলাম (৪৮) আব্দুর রহিম ( ৫০) বোরহানুল ইসলাম (৩০) ও হাফিজুল ইসলাম (২৮)।  

হাকিমপুর উপজেলার মোফাজ্জল হোসেন (৩৫) আসলাম উদ্দিন (৪২) মোহাম্মদ আলী হোসেন (৩০) মিরাজ উদ্দিন (৪৬) ও আতোয়ার হোসেন (৪০)। 

ঘোড়াঘাট উপজেলার মাহমুদুর রহমান (৩০) ইহসানুল হক (৪০) সিরাজুল ইসলাম( ৪৫) ও মোঃ আব্দুল্লাহ আল কাফি (৫০)। 

অভিযুক্তদের বিরুদ্ধে ততোধিক নাশকতার মামলা বিচারাধীন রয়েছে।

 

মন্তব্য ( ০)





  • company_logo