• সমগ্র বাংলা

নড়াইলে নানা আয়োজনে  বাংলা নববর্ষ ১৪৩১ উদযাপন

  • সমগ্র বাংলা
  • ১৪ এপ্রিল, ২০২৪ ২১:১১:০৩

ছবিঃ সিএনআই

নড়াইল প্রতিনিধিঃ নড়াইলে নানা আয়োজনে বাংলা নববর্ষ ১৪৩১ উদযাপন করা হয়েছে। নতুন বর্ষকে বরণ করতে জেলা প্রশাসন ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহযোগিতায় বর্ষবরণ উদযাপন কমিটির আয়োজনে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের সুলতান মঞ্চ চত্বরে ও জেলা শিল্পকলা একাডেমিতে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে রোববার সকাল ৭টায়  নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের সুলতান মঞ্চে সম্মিলিত সাংস্কৃতিক জোটের পরিবেশনায় প্রভাতি সংগীত অনুষ্ঠিত হয়। সকাল ৮ টায় ওই মঞ্চে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন করে আনুষ্ঠানিক ভাবে অনুষ্ঠানের সুচনা করেন জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী।এ সময় পুলিশ সুপার মোঃ মেহেদী হাসান, সিভিল সার্জন ডাঃ সাজেদা বেগম, নড়াইল পৌরসভার মেয়র আঞ্জুমান আরা, অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) শাশ্বতী শীল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার,নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোঃ রবিউল ইসলাম, সম্মিলিত সাংস্কৃতিক জোট নড়াইল জেলা শাখার সভাপতি  মলয় কুমার কুন্ডু প্রমূখ উপস্থিত  ছিলেন।
উদ্বোধন শেষে ওই স্থান থেকে বিভিন্ন শ্রেনী পেশার মানুষের অংশগ্রহনে ঢাক,ঢোল বাজিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হয়ে  শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। এছাড়াও অন্যান্য কর্মসুচির মধ্যে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাংকন, সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা।

লোহাগড়ায় বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ উদযাপিত হয়।আজ সকালে বর্ণাঢ্য শোভাযাত্রা এবং লোহাগড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে বাংলা নববর্ষ, অসাম্প্রদায়িক চেতনা ও বঙ্গবন্ধু শীর্ষক রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

মন্তব্য ( ০)





  • company_logo